Fraud: কলকাতায় ভুয়ো কলসেন্টারে প্রতারণার ফাঁদে কানাডার নাগরিক!

দু'দফায় টাকা জমা পড়ে শহরের ব্য়াঙ্ক অ্যাকাউন্টে। লখনউ থেকে ৫ জনকে গ্রেফতার করল লালবাজারের গোয়েন্দা বিভাগ।

Updated By: Sep 13, 2023, 07:26 PM IST
Fraud: কলকাতায় ভুয়ো কলসেন্টারে প্রতারণার ফাঁদে কানাডার নাগরিক!

বিক্রম দাস: রেহাই নেই বিদেশিদের! কলকাতায় সাইবার প্রতারণা শিকার কানাডার নাগরিক। কীভাবে? নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্তে নামল লালবাজারের   গোয়েন্দা বিভাগ। লখনউ থেকে গ্রেফতার ৫।

আরও পড়ুন: Kolkata: টাকা দিলেই খাদ্য দফতরে চাকরি; হোয়াটসঅ্যাপে জালিয়াতি চক্র, পর্দাফাঁস পুলিসের

লালবাজার সূত্রে খবর, ইন্টারপোলের দেওয়া তথ্যের ভিত্তিতে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করে কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগ। কেন? কানাডা থেকে অভিযোগ করা হয়েছিল যে, পশ্চিমবঙ্গ সরকারি ফুড ইন্সপেক্টর পরিচয় দিয়ে সেদেশে এক নাগরিকের কাছ থেকে টাকা আদায় করেছে অভিযুক্তরা। শুধু তাই নয়, দু'দফায় টাকা জমা পড়েছে কলকাতার ব্য়াঙ্ক অ্যাকাউন্টে।

তদন্তে জানা যায়, চাকরি দেওয়ার নাম করে কানাডার ওই ব্যক্তিকে প্রতারণা করেছে অভিযুক্ত। টাকা পাঠানো হয়েছে শহরের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে। সেই সূত্রে ধরেই লখনউয়ে বিভিন্ন অভিযান চালায় কলকাতা পুলিসের গোয়েন্দা শাখা। সঙ্গে ছিলেন স্থানীয় সাইবার থানার আধিকারিকরা। ধরা পড়েছে ৫ জন। আগামীকাল, বৃহস্পতিবার ধৃতদের ট্রান্সজিট রিমান্ডে আনা হবে কলকাতায়।

আরও পড়ুন: Bank Fraud: আধার ব্যবহার করে অ্যাকাউন্ট ফাঁকা করে দিচ্ছে প্রতারকরা! কীভাবে বাঁচাবেন ব্যাঙ্কে জমানো সঞ্চয়?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.