BC Roy Hospital: বন্ধ ফিভার ক্লিনিক! ১ দিনে ৭ শিশুর মৃত্যু বিসি রায় হাসপাতালে

পরিবারের লোকেদের দাবি, অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত ছিল ওই শিশুটি। হাসপাতালের তরফে অবশ্য এখনও কিছু জানানো হয়নি।

Updated By: Mar 5, 2023, 10:25 PM IST
BC Roy Hospital: বন্ধ ফিভার ক্লিনিক! ১ দিনে ৭ শিশুর মৃত্যু বিসি রায় হাসপাতালে

মৈত্রেয়ী ভট্টাচার্য: সকাল থেকে সন্ধে। একদিনে সাতজন! ফের শিশুমৃত্যু বিসি রায় হাসপাতালে। কীভাবে? পরিবারের লোকেদের দাবি, অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত ছিল ওই শিশুটি। হাসপাতালের তরফে অবশ্য এখনও কিছু জানানো হয়নি।

জ্বর, সঙ্গে শ্বাসকষ্ট। বনগাঁ হাসপাতাল থেকে কলকাতার বিসি রায় হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছিল উত্তর ২৪ পরগনার গাইঘাটার বাসিন্দা জেসমিন খাতুনকে। বয়স? ৬ মাস। বিসি রায় হাসপাতালে ১১ দিন ভর্তি ছিল সে। কিন্তু শেষরক্ষা হল না। এদিন সন্ধ্যায় মৃত্যু হয় জেসমিনের।

আরও পড়ুন: Netajinagar Fire: ফ্ল্যাটে খাঁচাবন্দি! আগুনে ঝলসে মৃত্যু ৮ বিড়াল ও ১ কুকুরের....

এদিকে অ্য়াডিনো ভাইরাস মোকাবিলায় তৎপর স্বাস্থ্যভবন। রাজ্যে সমস্ত সরকারি হাসপাতালে যখন ২৪ ঘণ্টা ক্নিনিক চালু রাখার নির্দেশিকা জারি করা হয়েছে, তখন উল্টো ছবি ধরা পড়ল বিসি রায় শিশু হাসপাতালেই! রবিবার, ছুটির দিন বন্ধ থাকল ফিভার ক্লিনিক। কেন? প্রশ্ন উঠেছে।

অ্যাডিনো ভাইরাস হাত থেকে কবে মুক্তি মিলবে? জি ২৪ ঘণ্টাকে ভাইরোলজিস্ট সুমন পোদ্দার জানিয়েছেন, 'অ্যাডিনো ভাইরাসের বাড়বাড়ন্ত কমতে শুরু করে দিয়েছে। যে বাচ্চারা চলে যাচ্ছে, তারা কিন্তু অনেক দিন ধরে লড়াই করে হাল ছেড়ে দিচ্ছে। একটা লম্বা যুদ্ধে শেষে যেটুকু থাকে, সেটুকুই আমার এখন দেখছি। যদি দোলের সময়ে আমরা বেশি করে বাড়াবাড়ি না করি, ১৫ মার্চের পর রেশটুকুই থাকবে। বেশিরভাগটাই আমরা ওভারকাম করে ফেলব'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.