ভোটমুখী বাংলায় হাওলা কারবার? পোস্তায় বাজেয়াপ্ত তাড়া তাড়া নোটের বান্ডিল

শুধু জানুয়ারি মাসেই প্রায় ২ কোটি টাকা উদ্ধার করা হয়েছে বলে খবর কলকাতা পুলিস সূত্রে। 

Reported By: বিক্রম দাস | Updated By: Jan 30, 2021, 11:58 AM IST
ভোটমুখী বাংলায় হাওলা কারবার? পোস্তায় বাজেয়াপ্ত তাড়া তাড়া নোটের বান্ডিল
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : ভোটের (Assembly Election) মুখে খাস কলকাতায় ফের উদ্ধার তাড়া তাড়া নোটের বান্ডিল। শুক্রবার মধ্য কলকাতার পোস্তা (Posta) থানা এলাকা থেকে নগদ ৫০ লাখ উদ্ধার করল কলকাতা পুলিস। নোটের বান্ডিল উদ্ধারের ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিস। ধৃতের নাম মহম্মদ নাজিম। বয়স ৩০ বছর।

কলকাতা পুলিস সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে গতকাল পোস্তা থানা এলাকায় অভিযান চালানো হয়। তল্লাশিতে মেরুন রঙের একটি ব্যাগ বাজেয়াপ্ত করেন পুলিস। সেই ব্যাগ খুলতেই চক্ষু থ হয়ে যায় অফিসারদের। ব্যাগের মধ্যে থেকে উদ্ধার হয় ৫০ লাখ টাকার তাড়া তাড়া নোটের বান্ডিল। এই নোটের উত্স কী, কোথা থেকে এল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছে এই বিশাল পরিমাণ টাকা, এর কোনও সদুত্তর দিতে পারেনি অভিযুক্ত নাজিম। দেখাতে পারেনি উপযুক্ত কোনও নথিও। এরপরই তাকে গ্রেফতার করে পুলিস। বাজেয়াপ্ত করে সেই নোটের বান্ডিল।

উল্লেখ্য, ভোটের মুখে (Assembly Election) এই নিয়ে চতুর্থ দফায় কলকাতা (Kolkata) থেকে টাকা উদ্ধারের ঘটনা ঘটল। ভোটের মুখে হাওলা কারবার নিয়ে স্বাভাবিকভাবেই চিন্তার ভাঁজ পুলিস প্রশাসনের কপালে। শুধু জানুয়ারি মাসেই প্রায় ২ কোটি টাকা উদ্ধার করা হয়েছে বলে খবর কলকাতা পুলিস সূত্রে। আরও পড়ুন, লড়াইটা BJP বনাম TMC-র, আর বিজেপি জিতে গিয়েছে : Tejasvi Surya

.