Kolkata Omicron: উদ্বেগ বাড়িয়ে কলকাতায় ওমিক্রন আক্রান্ত আরও ৫, রাজ্যে বেড়ে ১৬

 প্রতিনিয়ত পজিটিভিটি রেট বাড়ছে রাজ্যে। এখনই সতর্ক না হলে ভয়ঙ্কর বিপদ।

Updated By: Dec 31, 2021, 11:20 AM IST
Kolkata Omicron: উদ্বেগ বাড়িয়ে কলকাতায় ওমিক্রন আক্রান্ত আরও ৫, রাজ্যে বেড়ে ১৬
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মহানগরে ওমিক্রন আক্রান্ত আরও পাঁচ। স্বাস্থ্য দফতরের তরফ থেকে জানানো হয়েছে, বিদেশ থেকে আসা  ছয় জন করোনা আক্রান্তের নমুনা জিনোম সিকোয়েন্সিং করা হয়েছিল, এরপর জানা যায় এদের মধ্যে পাঁচজনই ওমিক্রন আক্রান্ত। কলকাতায় সংক্রমণের হার লাফিয়ে লাফিয়ে বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিনে উল্লেখ করা হয়, কলকাতায় করোনার পজিটিভিটি রেট বারো শতাংশ।

রাজ্যের স্বাস্থ্য দফতরের দাবি, এই হার কেবল একটা নির্দিষ্ট সময়ের জন্য। প্রতিনিয়ত পজিটিভিটি  রেট বাড়ছে রাজ্যে। এখনই সতর্ক না হলে ভয়ঙ্কর বিপদ। মাস্ক পরতে হবে। মানতে হবে কোভিডিবিধি। বার্তা চিকিত্সকদের। ওমিক্রন আক্রান্তদের দ্রুত শনাক্তকরণের পর আলাদা করতে নমুনা পরীক্ষার হার আরও বাড়ানো হচ্ছে বলেও জানিয়েছে স্বাস্থ্য দফতর। 

আরও পড়ুন, Police Commissioner Of Kolkata: কলকাতার নয়া পুলিস কমিশনার বিনীত গোয়েল, STF-এর বাড়তি দায়িত্বে জ্ঞানবন্ত

সংক্রমণ ছড়াচ্ছে অত্যন্ত দ্রুতগতিতে। পশ্চিমবঙ্গ-সহ ৮ রাজ্যকে যেদিন চিঠি দিয়ে প্রস্তুত থাকার নির্দেশ দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ, সেদিনই মহারাষ্ট্রে মৃত্যু হল ওমিক্রন (Omicron) আক্রান্তের। ভারতের এই প্রথম। সেই সঙ্গে কলকাতায় হদিশ মিলল ৫ বছরের শিশু-সহ আরও ২ আক্রান্তের। 

আক্রান্তের মধ্যে একজন ৫ বছরের শিশু, আর একজনের বয়স ৪৪ বছর। শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি দু'জনেই। কোনও শারীরিক উপসর্গ ছিল না। কিন্তু  RTPCR টেস্টে জানা গিয়েছে, করোনাভাইরাসে ওমিক্রন ভ্যারিয়ান্টে আক্রান্ত ওই দু'জন। হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা চলছে বলে খবর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.