PNB: সর্ষের মধ্যেই ভূত! গ্রাহকের অ্যাকাউন্ট থেকে তছরুপ ৪৫ লাখ, জালে ৭

ঘটনাটি ঘটেছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সিআইটি রোড শাখায়। 

Updated By: Nov 23, 2021, 10:47 AM IST
PNB: সর্ষের মধ্যেই ভূত! গ্রাহকের অ্যাকাউন্ট থেকে তছরুপ ৪৫ লাখ, জালে ৭
ধৃতদের মধ্যে একজন

নিজস্ব প্রতিবেদন : বড়সড় তছরুপের ঘটনা সামনে এল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে। এক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে ৪৫ লাখ তছরুপ হয়েছে বলে অভিযোগ। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে মোট ৭ জনকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতদের একজন আবার ব্যাঙ্কেরই আউটসোর্স কর্মী বা ভাড়া করা কর্মচারী। এক কথায় বলা চলে যে, সর্ষের মধ্যেই ভূত!

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সিআইটি রোড শাখায়। সেই শাখার এক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে মোট ৪৫ লাখ লুঠ হয়েছে বলে অভিযোগ। প্রতারিত ওই গ্রাহকের অভিযোগ, ব্যাঙ্কের নাম করে প্রথমে ভুয়ো ফোন এসেছিল তাঁর কাছে। তারপর বিভিন্নভাবে তাঁকে বিভ্রান্ত করে তাঁর আইডি ও পাসওয়ার্ড জেনে নেয় জালিয়াতরা। এরপর একাধিকবার ট্রানজাকশন করে। অ্যাকাউন্ট থেকে ধাপে ধাপে ৪৫ লক্ষ টাকা তুলে নেয়। চলতি মাসের ১১ তারিখ ওই অ্যাকাউন্ট থেকে একাধিক বেআইনি লেনদেনের প্রমাণ মেলে।

সঙ্গে সঙ্গেই ব্যাঙ্কের দ্বারস্থ হন ওই গ্রাহক। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে দেখা যায় যে, আইডি পাসওয়ার্ড জেনে নেওয়া সহ একাধিক উপায়ে জালিয়াতি করে এই টাকা তছরুপ করা হয়েছে। তদন্তে নেমে প্রথমে ২ জনকে গ্রেফতার করে লালবাজার গোয়েন্দা বিভাগের ব্যাঙ্ক দুর্নীতি শাখা। পরে আরও ৫ জনকে গ্রেফতার করা হয়। তছরুপ হওয়া টাকার মধ্যে এখনও পর্যন্ত মাত্র সাড়ে ৬ লক্ষ টাকা উদ্ধার করতে সমর্থ হয়েছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন, অনুব্রতর মাস্টারস্ট্রোক! দেউচা পাচামি কয়লা খনির আগেই তৃণমূলে BJP ঘনিষ্ঠ আদিবাসী নেতা

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.