Medical College Calcutta: তৃতীয় বর্ষের ছাত্রীকে হুমকি! আরজি কর-কাণ্ডের মধ্যেই সামনে এল কলকাতা মেডিক্যালের এই ঘটনা...

Calcutta Medical College 4 doctors removed from posts: অভিযোগ ৪ জন চিকিৎসকের বিরুদ্ধে। তাঁদের কথা অনুযায়ী না চললে...

Updated By: Aug 24, 2024, 03:57 PM IST
Medical College Calcutta: তৃতীয় বর্ষের ছাত্রীকে হুমকি! আরজি কর-কাণ্ডের মধ্যেই সামনে এল কলকাতা মেডিক্যালের এই ঘটনা...
কলকাতা মেডিক্যালে অভিনব প্রতিবাদ

রণয় তেওয়ারি: আরজি কর-কাণ্ডে একদিকে যখন সারা রাজ্য উত্তাল, প্রতিবাদে সোচ্চার সব মহল, আন্দোলন চলছে বিভিন্ন হাসপাতালে, বিচারের দাবিতে পথে নেমেছে রাজ্যের মানুষ, ঠিক তখনই সামনে এল কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের একটি ঘটনা। কলকাতা মেডিক্যাল কলেজের তৃতীয় বর্ষের ছাত্রীকে হুমকি দেওয়ার ঘটনায় ৪ জন চিকিৎসককে তাঁদের পদ থেকে সরানো হল। সাংবাদিক বৈঠক করে একথা জানালেন কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অবস্থানরত ইন্টার্ন চিকিৎসকরা।

এদিন কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অবস্থানরত ইন্টার্ন চিকিৎসকরা সাংবাদিক বৈঠক করে জানান, গত জুন মাসের ঘটনা। তৃতীয় বর্ষের এক ছাত্রীকে থ্রেট দেওয়ার অভিযোগ ওঠে। অভিযোগ ৪ জন চিকিৎসকের বিরুদ্ধে- ফার্মাকোলজির শুহেনা সরকার, অ্যানাটমির ঈশিতা সেনগুপ্ত, গাইনি তপন নস্কর ও বায়ো কেমিস্ট্রির সৌমিকা বিশ্বাস। অভিযোগ, ওই ছাত্রীকে বলা হয় TMCP করার জন্য। TMCP করলে ভালো সুযোগ সুবিধা পাওয়া যাবে। শুধু তাই নয়, তাঁদের কথা অনুযায়ী না চললে হোস্টেল সহ অন্যান্য সুবিধা পাওয়া যাবে না বলেও হুমকি দেওয়া হয়।

এরপর থেকেই ওই ছাত্রী থ্রেট পেতে থাকেন বলে অভিযোগ। এদিন আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকরা আরও জানান, এই বিষয়ে প্রিন্সিপালের কাছে অভিযোগ জমা পড়ে। এরপর একটি কমিটি বসে। গ্রিভেন্স রিব্রেসাল কমিটি বসে। তদন্ত শুরু হয়। সেই তদন্ত চলছিল। গতকাল কমিটি রিপোর্ট পেশ করে। আজকে সেই রিপোর্ট হাতে এসেছে। তদন্তে ৪ চিকিৎসক-ই দোষী প্রমাণিত হয়েছেন। তাই তাঁদেরকে সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পরবর্তীতে এদের বিরুদ্ধে কী অ্যাকশন নেওয়া যায়, সেটা নিয়ে হায়ার অথরিটি দেখছেন।

আরও পড়ুন, Kolkata Doctor Rape And Murder Case: ছিঃ! গুগলে ট্রেন্ড, পর্ন সাইটে ৩০০০ বার সার্চ আরজি করের নির্যাতিতার 'রেপ' ভিডিয়ো!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.