দিল্লির পথে বিজেপির ৩১ ‘শহিদ’-এর পরিবার, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্ হবে

বুধবার দলীয় বৈঠকের পর সাক্ষাত্ করবেন তাঁরা। উপস্থিত থাকবেন সুষমা স্বরাজ, দিলীপ ঘোষ।

Updated By: Jul 22, 2019, 01:06 PM IST
দিল্লির পথে বিজেপির ৩১ ‘শহিদ’-এর পরিবার, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্ হবে

নিজস্ব প্রতিবেদন: দিল্লির উদ্দেশে রওনা দিচ্ছেন বিজেপির নিহত কর্মী সমর্থকদের পরিবার। বিজেপির দাবি, ৩১ জন ‘শহিদ’  এর পরিবার দিল্লিতে যাচ্ছেন। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন পরিবারের সদস্যরা। সোমবার দুপুরেই রওনা দেবেন তাঁরা। বুধবার দলীয় বৈঠকের পর সাক্ষাত্ করবেন তাঁরা। উপস্থিত থাকবেন সুষমা স্বরাজ, দিলীপ ঘোষ।

 

সোমবার দুপুরের ট্রেনে ৩১ টি ‘শহিদ’-এর পরিবারকে নিয়ে দিল্লিতে যাচ্ছে বিজেপির কলকাতা নেতৃত্ব। বিজেপির দাবি, পশ্চিমবঙ্গে কীভাবে বিজেপি কর্মী সমর্থক ও তাঁর পরিবারের সদস্যরা অত্যাচারিত হচ্ছে, প্রশাসন সব জেনেও কীভাবে নিশ্চুপ, তা সবই দিল্লির শীর্ষ নেতৃত্বের কাছে তুলে ধরা হবে।

 পুরুলিয়ার বলরামপুরের নিহত ২ বিজেপি কর্মীর পরিবার, উত্তর দিনাজপুরের দাড়িভিটের নিহত ২ ছাত্রের পরিবার সহ ৩১ টি পরিবার যাচ্ছে দিল্লিতে। সেখানে আগামী ২৪ জুলাই অর্থাত্ বুধবার কন্সস্টিটিউসন ক্লাবে  কল ফর জাস্টিস নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার আয়োজনে গণশুনানির ব্যবস্থা করা হয়েছে। প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সুষমা স্বরাজ। যাবে নিহত বিজেপি কর্মীদের পরিবারের সদস্যদের দ্রুত বিচার মেলে, তার জন্য পদক্ষেপ করবে এই সংস্থা। ওই পরিবারগুলিকে আইনি সহায়তাও দেওয়া হবে বলে সংস্থা সূত্রের খবর।

বনগাঁ মামলায় বাদানুবাদের পর হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাস বয়কট রাজ্যের আইনজীবীদের

 স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গেও দেখা করবেন তাঁরা। সেখানে তাঁদের অভিযোগ জানাবেন।  কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজ এই দলের সঙ্গে দেখা করবেন। এরপর তিনিই স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তাঁদের নিয়ে যাবেন। অর্থাত্ তৃণমূল সরকারকে আরও চাপে রাখতে বিজেপির এটি নয়া কৌশল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

 

 

 

Tags:
.