৫০ বছর রাজ্যে সিপিআইএম ফিরতে পারবে না, একুশে সমাবেশে বললেন অভিষেক

Updated By: Jul 21, 2015, 02:52 PM IST
৫০ বছর রাজ্যে সিপিআইএম ফিরতে পারবে না, একুশে সমাবেশে বললেন অভিষেক

শহীদ দিবস মঞ্চ থেকে বিরোধীদের একহাত নিলেন রাজ্য যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বিরোধীদের কটাক্ষ করে জানান, 'সিপিআইএম মানুষের কথা বলে না'। 'বিরোধীরা শুধু কুত্সা করেন'। সিপিআইএম আর ঘুরে দাঁড়াতে পারবেনা,  মন্তব্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।


Pic: AITC Twitter

তৃণমূলের একুশের সমাবেশ ঘিরে আজ পথেঘাটে ভিড়। ধর্মতলাগামী একের পর এক মিছিলে রাস্তায় চলা দায়। বাস-ট্যাক্সি পেলেও তা ঘণ্টার পর ঘণ্টা একই জায়গায় দাঁড়িয়ে। নড়ছে না একচুল। এই অবস্থায় শহরের লাইফ লাইন হয়ে উঠতে পারত মেট্রো। কিন্তু আজও, দরকারের সময় পরিষেবা পেলেন না যাত্রীরা।  সপ্তাহের দ্বিতীয় কাজের দিন। অথচ সকাল সকাল পথে বেরিয়ে গন্তব্যে পৌছনর চেষ্টা ব্যর্থ। একুশে জুলাই তৃণমূলের সভার জন্য রাস্তায় সাধারণ যানবাহন প্রায় নেই বললেই চলে। ট্যাক্সি গায়েব। হাতে গোনা বাস। তাতে পা রাখতেও রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে। যে সমস্ত রুটে অটো চলে, সেই সমস্ত রাস্তায় অটোও উধাও। রিকশাও পাওয়া যাচ্ছে না বলে অনেক জায়গা থেকেই খবর আসছে। চূড়ান্ত নাকাল হচ্ছেন নিত্যযাত্রীরা। বিভিন্ন দিক থেকে ধর্মতলার দিকে আসছে মিছিল। প্রচণ্ড গরমে রোগী নিয়ে মিছিলে আটকে পড়েছে অ্যাম্বুলেন্সও।

ওপরে, রাস্তায় ভোগান্তির শেষ নেই। রেহাই পাওয়া গেল না পাতালেও। আজকের দিনে যা হতে পারত মুক্তির পথ, তাই হয়ে দাঁড়াল ভোগান্তির কারণ। ফের সকালে মেট্রো বিভ্রাট। নটা কুড়ি নাগাদ কবি সুভাষ থেকে ছাড়ার পরই খারাপ হয়ে যায় দমদমগামী মেট্রো। প্রায় আধঘণ্টার ওপর ওভাবেই দাঁড়িয়ে থাকে ট্রেনটি। নাকাল যাত্রীরা।

.