আইএমএ-র ডাকে আজ বারো ঘণ্টার ধর্মঘট, দেশজুড়ে চিকিত্সায় ভোগান্তির আশঙ্কা

জাতীয় মেডিক্যাল কমিশন বিলের প্রতিবাদ। IMA-র ডাকে আজ বারো ঘণ্টার ধর্মঘট। বন্ধ সরকারি ও বেসরকারি হাসপাতালের আউটডোর। তালা  প্রাইভেট চেম্বারও। স্বাভাবিক ছন্দে জরুরি পরিষেবা, OT ও ইন্ডোর।

Updated By: Jan 2, 2018, 12:46 PM IST
আইএমএ-র ডাকে আজ বারো ঘণ্টার ধর্মঘট, দেশজুড়ে চিকিত্সায় ভোগান্তির আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন: জাতীয় মেডিক্যাল কমিশন বিলের প্রতিবাদ। IMA-র ডাকে আজ বারো ঘণ্টার ধর্মঘট। বন্ধ সরকারি ও বেসরকারি হাসপাতালের আউটডোর। তালা  প্রাইভেট চেম্বারও। স্বাভাবিক ছন্দে জরুরি পরিষেবা, OT ও ইন্ডোর।

দেশজুড়ে চিকিত্সায় ভোগান্তির আশঙ্কা। জাতীয় মেডিক্যাল কমিশন বিলের প্রতিবাদে আজ বারো ঘণ্টা আউটডোর ও প্রাইভেট চেম্বারবন্ধের ডাক দিয়েছে IMA। যার জেরে বন্ধ থাকবে সরকারি ও বেসরকারি হাসপাতালে আউটডোর, প্রাইভেট চেম্বার। ঘটনার জেরে থাকছে চরম রোগী দুর্ভোগের আশঙ্কা। দলমত নির্বিশেষে IMA-এর পাশে দাঁড়িয়েছে সবকটি চিকিত্সক সংগঠন।

আরও পড়ুন : অপরাধীদের না ধরে কেন আক্রান্তদের হেনস্থা করছে পুলিস? প্রতিবাদে তুমুল বিক্ষোভ

চিকিত্সকদের এই সিদ্ধান্তের জেরে চরম দুর্ভোগে পড়ার সম্ভাবনা রোগীদের। কারণ এই মুহুর্তে,রাজ্যে IMA-এর রেজিস্ট্রার্ড চিকিত্সকের সংখ্যা ৭৩ হাজার। যার মধ্যে সরকারি হাসপাতালে চিকিত্সকের সংখ্যা ১৪ হাজার।এঁদের বেশিরভাগই ধর্মঘটে সামিল হলে, পরিষেবায় প্রভাব পড়ার আশঙ্কা। আশঙ্কার মেঘ দেখছেন চিকিত্সকরা। কাজেই ভোগান্তিতে হতে চলেছে তা দিনের আলোর মতোই স্পষ্ট।

আরও পড়ুন : চলন্ত গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্ক

.