Loksabha Election 2024: শিয়রে লোকসভা ভোট; রাজভবনে '৪৮ ঘণ্টায় জমা পড়েছে ১০০ অভিযোগ'!

পঞ্চায়েত ভোটের সময়ে রাজভবনে পিসরুম খুলেছিলেন রাজ্যপাল। বাদ গেল না লোকসভা ভোটও, এবার খুললেন পোর্টাল। কবে? গত রবিবার। নাম, 'লোকসভা'। ভোট সংক্রান্ত কোনও অভিযোগ বা পরামর্শ থাকলে, logsabha.rajbhavankolkata@gmail.com এই ই-মেল আইডিতে তা জানাতে পারবেন সাধারণ মানুষ।

Updated By: Mar 20, 2024, 07:20 PM IST
Loksabha Election 2024: শিয়রে লোকসভা ভোট; রাজভবনে '৪৮ ঘণ্টায় জমা পড়েছে ১০০ অভিযোগ'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের আগে তৎপর রাজ্যপাল সিভি আনন্দ বোস। গত ৪৮ ঘণ্টায় রাজভবনে ১০০ অভিযোগ জমা পড়েছে। যাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁদের নাম সিইও অফিস, এমনকী রাজ্য় প্রশাসনের কাছেও পাঠিয়ে দিয়েছেন তিনি। তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছেন। সূত্রের খবর তেমনই। 

আরও পড়ুন:  Firhad Hakim: 'এর জন্য আমাকে চোর বদনাম শুনতে হচ্ছে', পুর বৈঠকে তীব্র ভর্ৎসনা মেয়র ফিরহাদের!

ঘটনাটি ঠিক কী? পঞ্চায়েত ভোটের সময়ে রাজভবনে পিসরুম খুলেছিলেন রাজ্যপাল। বাদ গেল না লোকসভা ভোটও, এবার খুললেন পোর্টাল। কবে? গত রবিবার। নাম, 'লোকসভা'। ভোট সংক্রান্ত কোনও অভিযোগ বা পরামর্শ থাকলে, logsabha.rajbhavankolkata@gmail.com এই ই-মেল আইডিতে তা জানাতে পারবেন সাধারণ মানুষ।

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? তৃণমূল নেতা শান্তনু সেন বলেন, 'রাজ্যপাল কেন চুপ করে থাকেন, যখন প্রথা বর্হিভূতভাবে বাংলাকে বদনাম করার জন্য ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরো তথ্য অনুয়ায়ী, বিজেপিশাসিত রাজ্যগুলির তুলনায় বাংলা আইন শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো হওয়া সত্ত্বেও নির্বাচনে আগে দেড়শো কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠিয়ে দেওয়া হয়? কেন চুপ করে থাকেন, যখন বাংলাকে বঞ্চনা করা হয়, প্রতিহিংসাপরায়ণতার কারণে তামিলনাড়র মতো রাজ্য, যেখানে ৩৯ টা লোকসভা আসন, সেখানে ১ দফায় ভোট হয়। অথচ বাংলা ৭ দফায় ভোট করা হয়'?

বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্যের পাল্টা দাবি, 'পুলিসের আলাদা কোনও অস্তিত্ব নেই। কেউ অভিযোগ জানাতে গেলে, তাঁর জানানো জায়গা কোথায়! রাজ্যপাল একটা মানবিক মুখ নিয়ে রাজ্যবাসীর পাশে দাঁড়াতে চাইছেন'। তাঁর মতে, 'এটা রাজ্যপালের কাছ। তিনি সংবিধানের রক্ষাকর্তা। মানুষের মৌলক অধিকার যদি লঙ্ঘিত হয়ে যায়, মতপ্রকাশের অধিকার যদি বাজেয়াপ্ত করে দেওয়া যায়, দেখার দায়িত্ব রাজ্যপালের। সেই কাজ করছেন'।

আরও পড়ুন:  Garden Reach Building Collapse | Julie-Romeo: তুরস্কের ভূমিকম্পে বাঁচিয়েছে বহু প্রাণ, ভরসার জুলি-রমিও এবার গার্ডেনরিচে

১৯ এপ্রিল থেকে ১ জুন। বাংলায় লোকসভা ভোট হবে ৭ দফায়। রাজ্যপাল জানিয়েছেন, 'ভোটের প্রথম দিন থেকে রাস্তায় থাকব। লোকসভার ভোটের প্রতিটি পর্বে সবাই ঘুম থেকে ওঠার আগে, সকাল ৬টা থেকে আমি রাস্তায় থাকব। মানুষের কাছে থাকব'। তিনি বলেন, 'আমার অগ্রাধিকার দু'টো। হিংসা এবং দুর্নীতি বন্ধ করা। আমি জন রাজভবন বা ভ্রাম্যমাণ রাজভবন হিসেবে রাস্তায় ঘুরব। পঞ্চায়েতের আগেও বলেছি, আবারও বলছি, মানুষের রক্ত নিয়ে রাজনীতির হোলি খেলা যাবে না'। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.