মুখের বলিরেখা রুখতে যোগা করুন

কম বয়সেই মুখে বলিরেখা পড়ে গেছে? নিজেকে কম বয়সী দেখাতে চান? তবে যোগা করুন। প্রচীন যোগশাস্ত্রে বলা আছে, যোগা এবং ধ্যানের মাধ্যমে দেহের এবং মনের বেশীরভাগ রোগই নিরাময় করা সম্ভব। কিন্তু যোগা না করে আমরা বিভিন্ন রকমের ডাক্তারের কাছে যাই। অনেক নামী দামী অসুধ খাই। এমনকি নিজের পছন্দের খাবারকে গুড-বাই জানিয়ে ডায়েটও করে থাকি। এতকিছু করার পরও ফল থাকে জিরো।

Updated By: Oct 20, 2015, 03:35 PM IST
মুখের বলিরেখা রুখতে যোগা করুন

ওয়েব ডেস্ক: কম বয়সেই মুখে বলিরেখা পড়ে গেছে? নিজেকে কম বয়সী দেখাতে চান? তবে যোগা করুন। প্রচীন যোগশাস্ত্রে বলা আছে, যোগা এবং ধ্যানের মাধ্যমে দেহের এবং মনের বেশীরভাগ রোগই নিরাময় করা সম্ভব। কিন্তু যোগা না করে আমরা বিভিন্ন রকমের ডাক্তারের কাছে যাই। অনেক নামী দামী অসুধ খাই। এমনকি নিজের পছন্দের খাবারকে গুড-বাই জানিয়ে ডায়েটও করে থাকি। এতকিছু করার পরও ফল থাকে জিরো।

ডাক্তার এবং অসুধের পিছনে টাকা খরচা না করে ভালো কোনও যোগাগুরুর পরামর্শ নিয়ে রোজ সকাল সকাল ঘুম থেকে উঠে শুরু করে দিন যোগা এবং ধ্যান। এই দুটি করার ফলে দেখবেন আপনার মন থাকবে তরতাজা। আর মন তরতাজা থাকলেই তা মুখের ওপর কোনও রেখার সৃষ্টি করতে পারবে না।  যার জন্য আপনাকে দেখাবে অনেক কম বয়সীও।

সকালে ঘুম থেকে উঠে কোনও ফাঁকা জায়গাতে গিয়ে চোখ বন্ধ করে বসে লম্বা শ্বাস নিন। এরপর শুরু করুন যোগা। হারভার্ড ইউনিভারসিটির ম্যাসাকট জেনারেল হাসপাতালে ৮ সপ্তাহ ধরে একটি গবেষণা চালান একজন গবেষক। এরপরই তিনি জানান, বিনা খরচে নিজের ত্বক এবং মনকে ঠিক রাখার একমাত্র উপায়। তবে আর দেরী কেন কাল থেকেই শুরু করে দিন 'যোগা'।         

.