গর্ভাবস্থায় কী করলে বাচ্চার ত্বক ভালো থাকবে জানুন

বাচ্চাদের ত্বকের খুবই যত্ন নিতে হয়। কারণ, বাচ্চাদের ত্বক খুবই কোমল হয়। কিন্তু জন্মে যাওয়া বাচ্চার ত্বকের প্রতি না হয় আপনি যত্ন নিলেন যতটা সম্ভব। কিন্তু যখন বাচ্চা রয়েছে মায়ের পেটে, তখন? উপায় রয়েছে তারও। গর্ভবতী অবস্থায় কয়েকটা জিনিস খেলেই বাচ্চার চর্মরোগের সম্ভাবনা প্রায় কমে যায়। সেক্ষেত্রে কী কী খেতে হবে গর্ভবতী মাদের?

Updated By: Sep 24, 2016, 06:01 PM IST
 গর্ভাবস্থায় কী করলে বাচ্চার ত্বক ভালো থাকবে জানুন

ওয়েব ডেস্ক: বাচ্চাদের ত্বকের খুবই যত্ন নিতে হয়। কারণ, বাচ্চাদের ত্বক খুবই কোমল হয়। কিন্তু জন্মে যাওয়া বাচ্চার ত্বকের প্রতি না হয় আপনি যত্ন নিলেন যতটা সম্ভব। কিন্তু যখন বাচ্চা রয়েছে মায়ের পেটে, তখন? উপায় রয়েছে তারও। গর্ভবতী অবস্থায় কয়েকটা জিনিস খেলেই বাচ্চার চর্মরোগের সম্ভাবনা প্রায় কমে যায়। সেক্ষেত্রে কী কী খেতে হবে গর্ভবতী মাদের?

আরও পড়ুন রস টেলরের সবথেকে রসালো তথ্য!

ইংল্যান্ডের সাউদ্যাম্পটন বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক এই বিষয়ে গবেষণা করছিলেন। গবেষণার পর তাঁদের বক্তব্য, গর্ভাবস্থায় মা-দের বেশি করে মাছ, মাংস এবং মাশরুম খেতে হবে। সেক্ষেত্রে বাচ্চার চর্মরোগের সম্ভাবনা প্রায় থাকে না বললেই চলে। হবে না একজিমাও। আর শুরুর দিন থেকেই যদি বাচ্চার ত্বকের বা চামড়ার প্রতি যত্ন নেওয়া হয়, তাহলে ভূমিষ্ঠ হওয়ার পর থেকে সেই বাচ্চার ত্বক ভালো রাখতে সুবিধা হয়।

আরও পড়ুন  এক ঝলকে জেনে নিন মেথির পাঁচটি উপকারিতা

.