বায়োপসি মানেই ক্যানসার! এই আতঙ্কই তাড়া করছে বহু মানুষকে

মুখের ঘা নিয়ে দরবার করেছিলেন বহু জায়গায়। কিন্তু ঠিক কী কারণে ঘা, বুঝে উঠতে পারেননি কেউই। চিকিত্সক বললেন, বায়োপসি করাতে। রাতের ঘুম ছুটল বছর ৫৫-র প্রৌঢ়ের। অসহায় পরিবার। বায়োপসি রিপোর্ট পেলেও সেই আতঙ্কের দিন কিছুতেই ভুলতে পারছে না বজবজের সিংহ পরিবার।

Updated By: Aug 9, 2016, 04:25 PM IST
বায়োপসি মানেই ক্যানসার! এই আতঙ্কই তাড়া করছে বহু মানুষকে

ওয়েব ডেস্ক: মুখের ঘা নিয়ে দরবার করেছিলেন বহু জায়গায়। কিন্তু ঠিক কী কারণে ঘা, বুঝে উঠতে পারেননি কেউই। চিকিত্সক বললেন, বায়োপসি করাতে। রাতের ঘুম ছুটল বছর ৫৫-র প্রৌঢ়ের। অসহায় পরিবার। বায়োপসি রিপোর্ট পেলেও সেই আতঙ্কের দিন কিছুতেই ভুলতে পারছে না বজবজের সিংহ পরিবার।

আরও পড়ুন বায়োপসি মানেই কি ক্যানসার?

নাম- অশোক সিংহ। ঠিকানা- বজবজ। বয়স পঞ্চান্ন। রঙের ড্রাম তৈরির কারখানায় সামান্য চাকরি করতেন। বছর দুয়েক আগে মুখে একটা ঘা হয় অশোকবাবুর। ডাক্তার-বদ্যি-হাসপাতাল, বিস্তর জায়গায় ছোটাছুটি করেও জানা গেল না ঠিক কী হয়েছে বছর ৫৫-র অশোক সিংহর। অগত্যা ডাক্তারবাবু বললেন বায়োপসি করতে।

মাথায় যেন আকাশ ভেঙে পড়ল অশোকবাবু ও তাঁর পরিবারের। শুনেছিলেন, বায়োপসি মানেই ক্যান্সার। অজানা আতঙ্ক। বাড়িতে কান্নার রোল। কী করবেন, কোথায় যাবেন ভেবেই দিশেহারা। বায়োপসি রিপোর্ট এল। ক্যানসার নিশ্চিত নয়। চিকিতসক বললেন, অপারেশন করতে। এখন অনেকটাই সুস্থ অশোকবাবু। এরপর থেকে নিয়মিত চেকআপে আসেন তিনি। আর পাঁচজন রোগীর সঙ্গে বসে চিকিতসককে দেখানোর জন্য অপেক্ষা করেন। তবে এখনও সেই আতঙ্ক পিছু ছাড়েনি। শুধু অশোক সিংহই নন, এমন ধারনা রয়েছে তাঁর মত আরও অনেকেরই।

আরও পড়ুন জন্ডিসের লক্ষণ, চিকিত্‌সা এবং কীভাবে প্রতিরোধ করবেন জেনে নিন

.