Co-win অ্যাপের পাশাপাশি টিকাকরণ কেন্দ্রেও নাম নথিভুক্ত করা যাবে

জানা গিয়েছে, এই লক্ষ্য পৌঁছাতে না পারার কারণ কোভিড পোর্টালই(Co-Win)। 

Updated By: Jan 20, 2021, 02:36 PM IST
Co-win অ্যাপের পাশাপাশি টিকাকরণ কেন্দ্রেও নাম নথিভুক্ত করা যাবে

নিজস্ব প্রতিবেদন: টিকাকরণ কর্মসূচীর দুই দফাতেই কাঠগোড়ায় কো-উইন (Co-Win)। যার জন্য লক্ষ্যমাত্রায় পৌঁছানো সম্ভব হচ্ছে না বলে অভিযোগ করছেন স্বাস্থ্যকর্মীরা।  তাই এবার কো-উইন (Co-Win) অ্যাপে নাম নথিভুক্ত না করলেও চলবে। সরাসরি টিকাকরণ কেন্দ্রে গিয়ে নাম নথিভুক্ত করে তৎক্ষণাৎ প্রতিষেধক নেওয়া সম্ভব এখন থেকে। জানিয়ে দিলেন ভারতে টিকাকরণ কর্মসূচিতে প্রযুক্তিগত সহায়তা এমপাওয়ারড কমিটির চেয়ারম্যান আরএস শর্মা।   

জানা গিয়েছে, এই লক্ষ্য পৌঁছাতে না পারার কারণ কোভিড পোর্টালই(Co-Win)। কেন দ্বিতীয় দিনেও টিকাকরণের লক্ষ্যমাত্রা থেকে দূরে থাকল রাজ্য?  স্বাস্থ্যদপ্তর সূত্রে জানানো হচ্ছে, এর পিছনে অনেকাংশেই দায়ী কো উইন পোর্টাল। রবিবার বিকেলের পর থেকে কো উইল পোর্টাল মোটামুটি কাজ করতে শুরু করলেও, ঝুঁকি না নিয়ে অফলাইনেও যাতে টিকা দেওয়া যায়, তার ব্যবস্থা করে রেখেছিল স্বাস্থ্যদফতর। আবার অনেকের কাছে পোর্টাল (Co-Win) থেকে চলে যায় মেসেজ। তার মধ্যে শনিবার  সোমবারই টিকা পেয়েছেন এমন লোকও আছেন বলে খবর। এর জেরেই কিছু সংখ্যক টিকাগ্রহণকারী কম এসে থাকতে পারেন বলে আপাতত মনে করছেন স্বাস্থ্যকর্তারা।

আরএস শর্মা জানিয়েছেন, ‘‘বহু মানুষ প্রতিষেধক নিতে আসছেন না বলে জানতে পেরেছি আমরা। তাই অ্যাপটিতে কিছু পরিবর্তন করতে হচ্ছে। যতদিন না  পরবর্তী আপডেট আসছে, ততদিন সরাসরি টিকাকরণ কেন্দ্রে গিয়ে নাম নথিভুক্ত করে তৎক্ষণাৎ প্রতিষেধক নিতে পারেন সাধারণ মানুষ। আবার আগে থাকতে নাম নথিভুক্ত করেও টিকাকরণ কেন্দ্রে না পৌঁছতে পারলে, সুবিধা মতো অন্য কোনও দিন তাঁদের ডেকে নেওয়া হবে।’’

Tags:
.