ভারতে Covid-19-এ আক্রান্ত হয়ে মৃতদের মধ্যে ৭০ শতাংশই পুরুষ: Health Ministry

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, মোট করোনা আক্রান্তের মধ্যে ৬৩% পুরুষ।

Updated By: Dec 29, 2020, 08:49 PM IST
ভারতে Covid-19-এ আক্রান্ত হয়ে মৃতদের মধ্যে ৭০ শতাংশই পুরুষ: Health Ministry

নিজস্ব প্রতিবেদন: ভারতের করোনাভাইরাসে এপর্যন্ত  মৃত্যু হয়েছে  দেড় লাখের কাছাকাছি। মৃতদের মধ্যে পুরুষের সংখ্যাই বেশি। মৃতদের মধ্যে ৭০ শতাংশই পুরুষ। চলতিবছর জানুয়ারিতে ভারতে শুরু হয়েছিল করোনাভাইরাসের প্রাদুর্ভাব। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১.৪৭ লক্ষের। কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ (Rajesh Bhushan) জানান, এদেশে কোভিড-১৯ মৃতের মধ্যে ৭০ শতাংশ পুরুষ। মৃতদের মধ্যে ৪৫ শতাংশের বয়স ৬০ বছরের নীচে। 

স্বাস্থ্যমন্ত্রকের (Health Ministry) পরিসংখ্যান বলছে, মোট করোনা (Covid-19) আক্রান্তের মধ্যে ৬৩% পুরুষ। ১৮ থেকে ৪৪ বছর বয়সের ৫২ শতাংশ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এই বয়সের ব্যক্তিদের মৃত্যু অনেক কম। মাত্র ১১ শতাংশের মৃত্যু হয়েছে। এর পাশাপাশি গোটা বিশ্বের নিরিখে প্রতি ১০ লক্ষে ভারতে আক্রান্তের সংখ্যা কম। দিনে আক্রান্ত ৩০০-র নীচে নেমে গিয়েছে। ৬ মাস পর আর সক্রিয় আক্রান্তের সংখ্যা ২.৭ লক্ষ।   

ব্রিটেনে করোনা ভাইরাসের নতুন প্রকৃতি নিয়েও সতর্ক কেন্দ্রীয় সরকার। বিদেশ থেকে আসা ৬ জনের মধ্যে পাওয়া গিয়েছে করোনার নতুন ধরন। তা আগের চেয়ে ৭০ শতাংশ বেশি সংক্রমণে সক্ষম। কেন্দ্র জানিয়েছে, এদেশে করোনার নতুন ধরন শাখাপ্রশাখা মেলার আগেই শুরুতেই রুখে দেওয়ার চেষ্টা চলছে। ৯ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত বিদেশ থেকে আগত সকল কোভিড পজিটিভের বিশেষ পরীক্ষার ব্যবস্থা হয়েছে। 

আরও পড়ুন- কাশ্মীরি কেশর খাওয়ার অভ্যাস করতে বলেছেন প্রধানমন্ত্রী, জেনে নিন আপনার স্বাস্থ্যের জন্য কতটা উপকারি?

.