নিজেকে আরও সুন্দর দেখাতে এবার থেকে এই খাবার এড়িয়ে চলুন

কে না সুন্দর ত্বক পেতে চায়! আপনিও নিশ্চয় চান। কিন্তু সুন্দর ত্বক পেতে আপনাকে বেশ কিছু ত্যাগ করতে হবে। তার মধ্যে একটি হল কয়েকটি খাবার। বিশেষজ্ঞরা বলছেন, এই কয়েকটি খাবার নাকি ত্বকের জন্য খুব ক্ষতিকর।  

Updated By: Sep 2, 2016, 02:50 PM IST
নিজেকে আরও সুন্দর দেখাতে এবার থেকে এই খাবার এড়িয়ে চলুন

ওয়েব ডেস্ক: কে না সুন্দর ত্বক পেতে চায়! আপনিও নিশ্চয় চান। কিন্তু সুন্দর ত্বক পেতে আপনাকে বেশ কিছু ত্যাগ করতে হবে। তার মধ্যে একটি হল কয়েকটি খাবার। বিশেষজ্ঞরা বলছেন, এই কয়েকটি খাবার নাকি ত্বকের জন্য খুব ক্ষতিকর।  

ত্বকের কোমলতা,  উজ্জ্বলতা, কোমলতা, সুস্বাস্থ্য-এসব কেমন হবে তা অনেকটাই নির্ভর করে আমাদের খাদ্যাভ্যাসের ওপর। সঠিক খাওয়া দাওয়া যেমন ভালো প্রভাব ফেলে, তেমনই সামান্য ভুলচুকে ত্বকের ক্ষতিও হয় বিস্তর। অকালেই চেহারায় বসে যায় বয়সের ছাপ। নিজের রূপ ও লাবণ্যকে ধরে রাখতে এইসব খাবার জিনিস এড়িয়ে চলুন-

চিনি
বেশি চিনি ডেকে আনতে পারে ওবেসিটি, ব্লাড সুগারের মতো নানা সমস্যা। সেই সঙ্গে ত্বকের ক্ষতি হতে পারে। 

নুন
শরীরের সঙ্গে সঙ্গে অতিরিক্ত নুন ক্ষতি করে রূপেরও। ত্বককে রুক্ষ করে তোলে। বিশেষ করে কাঁচা নুন একেবারেই খাওয়া ভালো নয়। 

বাদাম
চিনাবাদামে থাকে প্রচুর পরিমাণ তেল। যা ত্বকের জন্য ক্ষতিকর। চেহারায় খুব তাড়াতাড়ি বয়সের ছাপ পড়ার পিছনে এটি একটি বড় কারণ। 

তেলেভাজা
তেলেভাজা এড়িয়ে যাওয়ায় ভাল। নয়তো ব্রণ, ফুসকুড়ির মতো ত্বকের নানা সমস্যা দেখা দিতে পারে। চেহারায় বয়সের ছাপও পড়ে তাড়াতাড়ি। 

কফি
অ্যালকোহলের মতো শরীরে ক্ষতিকর প্রভাব ফেলে কফি। ত্বক রুক্ষশুষ্ক হয়ে যায়।

সোডা
সোডার মধ্যে শুধু চিনিই নয়, এর মধ্যে রয়েছে ফ্রুক্টোজ়। এসবের কারণে ব্লাড সুগার বাড়ে। মুখের চামড়া পুরু হয়ে যায়। 

কলের জল
ক্লোরিন, ফ্লুরাইডের মতো কেমিক্যাল থাকে কলের জলে। যা শরীরের জন্য ক্ষতিকারক। শরীর সুস্থ রাখতে ও সৌন্দর্য বজায় রাখতে পিওর ওয়াটার খান। 

তাহলে বুঝে গেলেন তো? নিজেকে আরও সুন্দর দেখাতে এবার থেকে তাই এসমস্ত খাবার এড়িয়ে চলুন। 

.