শীতকালে আরও উজ্জ্বল এবং স্বাস্থ্যকর ত্বক পেতে এগুলো খান

শীতকাল মানেই রুক্ষ, শুষ্ক, নির্জীব, প্রাণহীন ত্বক। শীতকালে ত্বক এতটাই রুক্ষ আর শুষ্ক হয়ে যায় যে, তা দেখতে একেবারেই ভালো লাগে না। অনেক ময়শ্চারাইজার ব্যবহারের পরেও একই হাল থাকে। তাই এবার শীতকালে ত্বককে সুন্দর, সুস্থ এবং উজ্জ্বল করুন ভিতর থেকে। যে খাবারগুলো খেলে ত্বক আরও উজ্জ্বল, প্রাণোবন্ত এবং স্বাস্থ্যকর হয়ে উঠবে, সেগুলো জেনে নিন-

Updated By: Dec 9, 2016, 12:52 PM IST
শীতকালে আরও উজ্জ্বল এবং স্বাস্থ্যকর ত্বক পেতে এগুলো খান

ওয়েব ডেস্ক: শীতকাল মানেই রুক্ষ, শুষ্ক, নির্জীব, প্রাণহীন ত্বক। শীতকালে ত্বক এতটাই রুক্ষ আর শুষ্ক হয়ে যায় যে, তা দেখতে একেবারেই ভালো লাগে না। অনেক ময়শ্চারাইজার ব্যবহারের পরেও একই হাল থাকে। তাই এবার শীতকালে ত্বককে সুন্দর, সুস্থ এবং উজ্জ্বল করুন ভিতর থেকে। যে খাবারগুলো খেলে ত্বক আরও উজ্জ্বল, প্রাণোবন্ত এবং স্বাস্থ্যকর হয়ে উঠবে, সেগুলো জেনে নিন-

১) গাজর- প্রচুর পরিমানে ভিটামিন সি আছে গাজরে। যা আমাদের ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে। গাজরে প্রচুর পরিমানে ভিটামিন এ আছে। যা আমাদের ত্বকে বয়সের ছাপ, রিঙ্কল পড়তে দেয় না।

আরও পড়ুন কীভাবে কার্ডিয়াক অ্যারেস্ট প্রতিরোধ করবেন জেনে নিন

২) কমলালেবু- কমলালেবু খেতে আমরা প্রত্যেকেই ভালোবাসি। কিন্তু শুধু মুখের স্বাদে নয়, কমলালেবু আমাদের ত্বকের জন্যেও খুবই উপকারী। ভিটামিন সি থাকায় কমলালেবু আমাদের ত্বককে হাইড্রেট করে এবং ড্যামেজ হওয়া থেকে বাঁচায়।

৩) অ্যাভোক্যাডো- প্রচুর পরিমানে ভিটামিন ই থাকায় অ্যাভোক্যাডো আমাদের ত্বকের জন্য খুবই উপকারী।

৪) তৈলাক্ত মাছ- স্যামন, টুনা, সার্ডিন এছাড়া অন্যান্য সামুদ্রিক মাছে প্রচুর পরিমানে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড, স্বাস্থ্যকর ফ্যাট আছে। যা রুক্ষ, শুষ্ক ত্বকে ঔজ্জ্বল্য আনতে সাহায্য করে।

আরও পড়ুন আন্দামানে পর্যটকদের উদ্ধারে অভিযান শুরু সেনা এবং উপকূলরক্ষীবাহিনীর

৫) গ্রিন টি- ত্বকে ঔজ্জ্বল্য বাড়ানোর জন্য গ্রিন টি খুবই উপকারী। ঠান্ডা লাগার হাত থেকেও আমাদের রক্ষা করে গ্রিন টি।

.