Cronavirus India Update: ২৩ শতাংশ বাড়ল সংক্রমণ! ২৪ ঘণ্টায় আক্রান্ত কত?

Cronavirus India Update: করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে ভ্যাকসিনকে একটি বড় অস্ত্র হিসেবে বিবেচনা করা হচ্ছে। এখনও পর্যন্ত সারাদেশে করোনা ভ্যাকসিনের ২০২ কোটি ৭৯ লাখ ৬১ হাজার ৭২২টি ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ২৭ লাখ ৩৭ হাজার ২৩৫টি ডোজ দেওয়া হয়েছে।

Updated By: Jul 27, 2022, 11:12 AM IST
Cronavirus India Update: ২৩ শতাংশ বাড়ল সংক্রমণ! ২৪ ঘণ্টায় আক্রান্ত কত?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতে করোনাভাইরাস (Corona Virus) সংক্রমণের ঘটনায় টানা দুই দিন পতন দেখা গিয়েছে। কিন্তু এরপরেই আবারও হথাত বেড়েছে সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ২৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। সপ্তাহের প্রথম দুই দিনে সংক্রমণ কমে ২৬.৮ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় সারা দেশে কোভিড -১৯-এর (Covid 19) ১৮৩১৩ টি নতুন সংক্রমণ নথিভুক্ত করা হয়েছে। এছাড়াও এই ২৪ ঘণ্টায় ৫৭ জনের মৃত্যু হয়েছে।

 

সারা দেশে ১৮৩১৩ টি নতুন করোনভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পরে মোট কোভিড -১৯ সংক্রামিত মানুষের সংখ্যা হয়েছে ৪ কোটি ৩৯ লাখ ৩৮ হাজার ৫৬৪ জন। জানা গিয়েছে, দেশে মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লাখ ২৬ হাজার ১৬৭ জন। দেশে এখনও পর্যন্ত ৪ কোটি ৩২ লাখ ৬৭ হাজার ৫৭১ জন মানুষ এই ভাইরাসকে পরাজিত করে আরোগ্যলাভ করেছেন।

দেশে করোনাভাইরাসের নতুন সংক্রমণের ক্ষেত্রে ২৩ শতাংশ বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে। গত দুই দিনে নতুন সংক্রমণ ২৬.৮ শতাংশ হ্রাস পেয়েছে। মঙ্গলবার, সারা দেশে কোভিড -১৯-এর ১৪৮৩০ টি নতুন কেস রিপোর্ট করা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, সোমবার সারা দেশে ১৬৮৬৬ জন লোক এই ভাইরাসে সংক্রমিত হন। অন্যদিকে রবিবার ২০২৭৯ জন নতুন সংক্রমিতের খোঁজ পাওয়া যায়।

কোভিড-১৯ এর নতুন সংক্রমণ বাড়লেও সক্রিয় রোগীর সংখ্যা (করোনাভাইরাস অ্যাক্টিভ কেস) কমেছে বলে জানানো হয়েছে। গত ২৪ ঘন্টায়, সারা দেশে ২০৭৪২ জন কোভিড -১৯ থেকে আরোগ্যলাভ করেছেন। এর পরে সক্রিয় রোগীর সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ২৬-এ নেমে এসেছে।

আরও পড়ুন: Coronavirus India Update: কমল দৈনিক সংক্রমণের হার; একদিনে আক্রান্ত ১৬,৮৬৬, মৃত ৪১

করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে ভ্যাকসিনকে একটি বড় অস্ত্র হিসেবে বিবেচনা করা হচ্ছে। এখনও পর্যন্ত সারাদেশে করোনা ভ্যাকসিনের ২০২ কোটি ৭৯ লাখ ৬১ হাজার ৭২২টি ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ২৭ লাখ ৩৭ হাজার ২৩৫টি ডোজ দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় সরকারের (Central Government) মঙ্গলবার প্রকাশিত তথ্যে জানা যায় শেষ ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়। এর মধ্যে সবথেকে বেশি মৃত্যু হয় কেরালায়। এরপরেই ছিল মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, পঞ্জাব, দিল্লি, সিকিম, অসম, বিহার, ছত্তিসগড়, মণিপুর, নাগাল্যান্ড, ওড়িশা, ত্রিপুরা এবং উত্তরপ্রদেশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.