Covid Update: ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৫০৬ জন, মৃত ৮৯৫ জন

এরই মধ্যে রয়েছে ডেল্টা প্লাস ভাইরাসের তৃতীয় ঢেউয়ের সতর্কবার্তা। দেশে তাই টিকাকরণও চলছে জোরকদমে। 

Updated By: Jul 11, 2021, 10:45 AM IST
Covid Update: ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৫০৬ জন, মৃত ৮৯৫ জন

নিজস্ব প্রতিবেদন: সংক্রমণ ৫০ হাজারের নীচে নামলেও দৈনিক আক্রান্তের সংখ্যা রয়েছে ৪০ হাজারের কোঠায়। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে প্রকাশিত পরিসংখ্যা অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৮৯৫ জনের। গতকাল যা ছিল ১ হাজার ২০৬ জন।

দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৫৪ হাজার ১১৮ জন। কয়েকদিন যাবৎ সংক্রমণ কিছুটা কম হলেও মৃত্যু হার কিন্তু হাজারের ধারে কাছেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৫০৬ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা হয়েছে ৩ কোটি ৮ লক্ষের বেশি। 

আরও পড়ুন'মোটেই কমছে না অতিমারির গতি,' চারটি কারণ দেখিয়ে ব্যাখ্যা WHO এর

 

রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা কমে হয়েছে ৪ লক্ষ ৫৪ হাজার ১১৮ জন। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪১ হাজার ৫২৬ জন। এর জেরে দেশের মোট সুস্থের সংখ্যা বেড়ে ২ কোটি ৯৯ লক্ষ ৭৬ হাজার ০৬৪।

এরই মধ্যে রয়েছে ডেল্টা প্লাস ভাইরাসের তৃতীয় ঢেউয়ের সতর্কবার্তা। দেশে তাই টিকাকরণও চলছে জোরকদমে। মোট টিকা পেয়েছে ৩৭ কোটি ৬০ লক্ষ ৩২ হাজার ৫৮৬ জনের। এদিকে ত্রিপুরায় করোনাভাইরাসের ডেল্টা প্লাস ভেরিয়েন্টের পজিটিভ রিপোর্ট এসেছে, যা নিয়ে চিন্তা বৃদ্ধি হচ্ছে উত্তর পূর্ব ভারতে। জিনোম সিকোয়েন্সিং এর মাধ্যমে এই রিপোর্ট জানা গিয়েছে।

.