বাংলায় এখনও পর্যন্ত কোভিডে মৃতের সংখ্যা ১৪ হাজার পার, উর্ধ্বমুখী সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় কোভিডে মারা গিয়েছেন (COVID Death in West Bengal) ১৫৯ জন।

Updated By: May 21, 2021, 09:26 PM IST
বাংলায় এখনও পর্যন্ত কোভিডে মৃতের সংখ্যা ১৪ হাজার পার, উর্ধ্বমুখী সংক্রমণ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা সামান্য বাড়ল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৮৪৭ জন। বৃহস্পতিবার সংক্রমিতের সংখ্যা ছিল ১৯,০৯১। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫৯ জনের। সংক্রমণের হারও ঊর্ধ্বমুখী। সোমবার প্রথম ১০ শতাংশ পার করেছিল। বুধবার তা পৌঁছে গিয়েছিল ১০.২৩ শতাংশে। বৃহস্পতিবার তা বেড়ে হয়েছিল ১০.৩৩%। আজ আরও বেড়ে ১০.৪৩ শতাংশে পৌঁছল সংক্রমণ হার। 

 
গত ২৪ ঘণ্টায় কোভিডে মারা গিয়েছেন (COVID Death in West Bengal) ১৫৯ জন। গতকাল সংখ্যাটা ছিল ১৬২। রাজ্যে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫৪ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৩৩ ও ৪৭। ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে হাওড়ায়। ৮ জন মারা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হুগলিতে মৃত্যু হয়েছে ৮ জনের।     

রাজ্যে টানা বাড়ছে সংক্রমণের হার। স্বাস্থ্য দফতরের বুলেটিন (Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৭ হাজার ৬২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রামিত হয়েছেন ১৯ হাজার ৮৪৭ জন। সংক্রমণের হার ১০.৪৩%। তা গতকাল ছিল ১০.৩৩ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৩,৫৬০। ৪ হাজার ২৪০ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১২৪৬, ১৩৯৩ ও ১২৯৬।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১৯ হাজার ১৭ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৮৮.১১%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ৩২ হাজার ১৮১ জন। 

আরও পড়ুন- Immunity বাড়াতে Covaxin-র থেকে বেশি কার্যকর Covishield-র প্রথম ডোজ: ICMR

.