রাজ্যে দৈনিক ১৫০-র উপরেই কোভিড-মৃত্যু, অধিকাংশ কলকাতা ও উত্তর ২৪ পরগনায়

গত ২৪ ঘণ্টায় কোভিডে মারা গিয়েছেন (COVID Death in West Bengal) ১৫৬ জন।

Updated By: May 23, 2021, 09:01 PM IST
রাজ্যে দৈনিক ১৫০-র উপরেই কোভিড-মৃত্যু, অধিকাংশ কলকাতা ও উত্তর ২৪ পরগনায়

নিজস্ব প্রতিবেদন: গতকাল রাজ্যে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ১৯ হাজারের নীচে নেমেছিল। রবিবার সেই ধারাই বজায় থাকল। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮২২ জন। মৃতের সংখ্যা দেড়শোর উপরেই। প্রাণ হারিয়েছেন ১৫৬ জন। সংক্রমণের হার পৌঁছে গেল ১০.৬২ শতাংশে। আরও একবার দৈনিক সংক্রমণের চেয়ে বাড়ল সুস্থতা। কোভিড থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৯ হাজার ৪২৯ জন।  

 
গত ২৪ ঘণ্টায় কোভিডে মারা গিয়েছেন (COVID Death in West Bengal) ১৫৬ জন। গতকাল সংখ্যাটা ছিল ১৫৪। গোটা রাজ্যের মৃতদের অধিকাংশই কলকাতা ও উত্তর ২৪ পরগনার। দুই জেলায় মৃতের সংখ্যা যথাক্রমে ৪৬ ও ৪৬। ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে হাওড়ায়। ৮ জন মারা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হুগলিতে মৃত্যু হয়েছে ৭ জনের।    

রাজ্যে টানা বাড়ছে সংক্রমণের হার। স্বাস্থ্য দফতরের বুলেটিন (Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬৯ হাজার ১৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রামিত হয়েছেন ১৮ হাজার ৪২২ জন। সংক্রমণের হার ১০.৬২%। তা গতকাল ছিল ১০.৫৩ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৩,০৫৬। ৩ হাজার ৭৭১ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১২৩৯, ১৩১২ ও ১২৪৮।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১৯ হাজার ৪২৯ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৮৮.৫৭%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ৩০ হাজার ৫২৫ জন। 

আরও পড়ুন- রাজ্যে বাড়ছে Black Fungus, আক্রান্ত ৭, মৃত্যুর হয়ে থাকতে পারে ১ জনের

.