Bengal Covid Update: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নামল ৫ হাজারের নীচে

আক্রান্তের সংখ্যা কমলেও রাজ্যে গত কয়েক দিনে মৃতের সংখ্য়া তিরিশের আসেপাশেই ঘোরাফেরা করছে

Updated By: Jan 24, 2022, 08:33 PM IST
Bengal Covid Update: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নামল ৫ হাজারের নীচে

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে অনেকটাই কমল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্য়া নেমে গেল ৫ হাজারের নীচে। গত একদিনে রাজ্যজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ৪,৫৪৬ জন। একদিন আগেই এই সংখ্যাটি ছিল ৬,৯৮০।

এদিকে, গত একদিনে করোনার স্য়াম্পেল টেস্ট(Sample Test) হয়েছে ৫১,৪২১টি। একদিন আগে এই সংখ্য়াটা ছিল ৭৩,২১৪। অর্থাত্ স্যাম্পেল টেস্ট কমতেই কমছে আক্রান্তের সংখ্য়া। কলকাতায়(Kolkata) স্যাম্পেল টেস্ট হয়েছেন মাত্র ৪৮৭৯টি। পজিটিভ হয়েছেন ৪৯৬ জন। অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগনায় টেস্ট হয়েছে ১৯,০৩৫টি স্য়াম্পেল। পজিটিভের সংখ্য়া ২৭৮। গত একদিনে পজিটিভিটি রেটের শীর্ষে রয়েছে নদিয়া। সেখানে এই হার ১৮.৯০ শতাংশ। অন্যদিকে, কলকাতায় এই হার মাত্র ১০.১৭ শতাংশ। 

আক্রান্তের সংখ্যা কমলেও রাজ্যে গত কয়েক দিনে মৃতের সংখ্য়া তিরিশের আসেপাশেই ঘোরাফেরা করছে। গত একদিনে রাজ্যে করোনার শিকার হয়েছেন ৩৭ জন। একদিন আগে এই সংখ্যাটি ছিল ৩৬। লক্ষ্যনীয় বিষয় হল রবিবারের তুলনায় সোমবার পজিটিভিটি রেটেও কমল খানিকটা। সোমবার রাজ্যে পজিটিভিটি রেট ৮.৮৪ শতাংশ। রবিরার এই সংখ্য়াটা ছিল ৯.৫৩ শতাংশ। তবে মনে রাখতে হবে সোমবার স্য়াম্পেল টেস্টের সংখ্যাও কমেছে প্রায় কুড়ি হাজার।

আরও পড়ুন-জীবিত না মৃত? ৯ মাস ধরে হাসপাতালে ভর্তি 'করোনা আক্রান্ত' স্বামীকে খুঁজছেন স্ত্রী

গত দুবছরের প্রায় সবসময়ই আক্রান্তের সংখ্যার শীর্ষ থেকেছে কলকাতা। কিন্তু গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা কম হয়েছে ৪৯৬। মৃত্যু হয়েছে ৫ জনের। আক্রান্তের সংখ্যার শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত একদিনে আক্রান্ত ৬৭৮ জন, মৃত্যু হয়েছে ১৪ জনের। বীরভূমে আক্রান্ত হয়েছেন ৩০০ জন, পশ্চিম মেদিনীপুরে আক্রান্ত ১৯৮ জন, হুগলিতে ২৮০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৭৮ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.