Bengal Covid Update: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজারের নীচেই, কমল পজিটিভিটি রেট

গত একদিন কলকাতায় করোনা আক্রান্ত হলেন ৫৯১ জন, মৃত্যু হয়েছে ৭ জনের। কলকাতায় পজিটিভিটি রেট ১১.৩৪ শতাংশ

Updated By: Jan 25, 2022, 09:31 PM IST
Bengal Covid Update: রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজারের নীচেই, কমল পজিটিভিটি রেট

নিজস্ব প্রতিবেদন: স্যাম্পেল টেস্টের সংখ্যা বাড়লেও গত ২৪ ঘণ্টায় রাজ্যে কমল করোনা আক্রান্তের সংখ্য়া। পাশাপাশি করোনা পজিটিভিটি রেট কমল প্রায় ১ শতাংশ। তবে মৃত্যুর হার রইল একই জায়গায় দাঁড়িয়ে।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্য়ান অনুয়ায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত(Covid Case) হয়েছেন ৪,৪৯৪ জন। একদিন আগেই এই সংখ্যা ছিল ৪,৫৪৬। ফলে এনিয়ে এখনওপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৯,৭৪,২৮৫। এর পাশাপাশি গত একদিনে রাজ্যে করোনার শিকার(Covid Death) হলেন ৩৬ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৩৭। মৃত্যু হার দাঁড়িয়ে রইল ১.০৩ শতাংশেই।

আক্রান্তের সংখ্যা কমবেশি হলেও গুরুত্বে দেওয়া হচ্ছে পজিটিভিটি রেটের(Covid Positivity Rate) উপরে। গত কয়েকদিন ধরেই ক্রমশ কমছে পজিটিভিটি রেট। গত ২৪ ঘণ্টায় রাজ্যে পজিটিভিটি রেট কমে হল ৭.১২ শতাংশ। একদিন আগে এই হার ছিল ৮.৮৪ শতাংশ। অর্থাত্ একদিনে এই হার কমল প্রায় ১ শতাংশ। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা স্য়াম্পেল টেস্ট(Sample Test) হয়েছে ৬৩,১২৩টি। সোমবার এই সংখ্যা ছিল ৫১,৪২১টি। অর্থাত্ স্য়াম্পল টেস্ট বাড়লেও আক্রান্তের সংখ্যা তেমন বাড়ল না।

আরও পড়ুন-CBI-এর দুঁদে অফিসার অখিলেশ সিংকে রাষ্ট্রপতির 'স্যালুট', পাচ্ছেন পুলিস মেডেল ফর মেরিটোরিয়াস সার্ভিস

এদিকে, গত একদিন কলকাতায় করোনা আক্রান্ত হলেন ৫৯১ জন, মৃত্যু হয়েছে ৭ জনের। কলকাতায় পজিটিভিটি রেট ১১.৩৪ শতাংশ। অন্যদিকে, দক্ষিণ ২৪ পরগনায় টেস্ট হয়েছে ২২,১৮৫টি, আক্রান্ত ৪২৩ জন,পজিটিভিটি রেট ১.১৯ শতাংশ। এর পাশাপাশি উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৮৩ জন, মৃত্যু হয়েছে ৭ জনের, পজিটিভিটি রেট ৯.১৭ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.