Booster Dose: দেশজুড়ে এবার প্রাপ্তবয়ষ্কদের বুস্টার ডোজ, কবে থেকে মিলবে টিকা?

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বৈঠকে সিদ্ধান্ত।

Updated By: Apr 8, 2022, 06:35 PM IST
Booster Dose: দেশজুড়ে এবার প্রাপ্তবয়ষ্কদের বুস্টার ডোজ, কবে থেকে মিলবে টিকা?

নিজস্ব প্রতিবেদন: ব্যবধান ২ মাসের। স্বাস্থ্যকর্মী ও  ষাটোর্ধ্বদের পর এবার প্রাপ্তবয়স্কদেরও বুস্টার ডোজ (Booster Dose for all adults) দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক (Union Health Ministry)। তবে, সরকারি হাসপাতালে বা স্বাস্থ্যকেন্দ্রে পাওয়া যাবে না এই টিকা। রবিবার থেকে ১৮ উর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়া হবে শুধুমাত্র বেসরকারি হাসপাতাল বা টিকাকরণ কেন্দ্রে।

করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ কার্যত শেষ। ওমিক্রনের আতঙ্ক কাটিয়ে ফের স্বাভাবিক ছন্দ ফিরেছে জনজীবনে। এমনকী, সব রকমের করোনাবিধি (Covid-19 Restrictions) তুলে দেওয়ারও নির্দেশ দেয় স্বরাষ্ট্রমন্ত্রক (Ministry of Home Affairs)। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে,  কেউ যদি করোনাবিধি লঙ্ঘন করেন, সেক্ষেত্রে বিপর্যয় মোকাবিলা আইনে ব্যবস্থা নেওয়া যাবে না।

টিকাকরণ কর্মসূচি কিন্তু থেমে নেই। স্রেফ ১২ থেকে ১৮ বছর বয়সীদের করোনার টিকা দেওয়া নয়, জানুয়ারি মাসের শুরুতে স্বাস্থ্যকর্মী ও ষাটোর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। এদিন পরিসংখ্যান দিয়ে জানানো হয়, দেশে ১৫ বছরের বেশি বয়সীদের  ৯৬ শতাংশ করোনা টিকার প্রথম ডোজ পেয়েছে। আর দ্বিতীয় ডোড নেওয়া হয়ে দিয়েছে ৮৩ শতাংশের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.