বেলাগাম মৃত্যু! একদিনে Covid কাড়ল ২০২০ প্রাণ

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ২০ জনের।

Updated By: Jul 13, 2021, 01:08 PM IST
বেলাগাম মৃত্যু! একদিনে Covid কাড়ল ২০২০ প্রাণ

নিজস্ব প্রতিবেদন: মৃত্যু হার বৃদ্ধি হল চোখের নিমেষে। যা ভাবনার অতীত ছিল সাম্প্রতিক সময়ে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ২০ জনের। যা গত কয়েক সপ্তাহের পরিসংখ্যানের নিরিখে বেনজির। 

বিগত কয়েকদিনের মৃত্যু পরিসংখ্যানের হিসেব থেকে দেখা যায়, সোমবারে কোভিডে মৃত্যু সংখ্যাটি ছিল ৭২৪। রবিবারে ৮৯৫, শনিবারে ১ হাজার ২০৬,  শুক্রবারে ৯১১। হঠাৎই দৈনিক মৃত্যু পরিসংখ্যান ২ হাজারের গন্ডি পেরোতেই ফের উদ্বেগ বেড়েছে দেশে। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ১০ হাজার ৭৮৪ জনের।

আরও পড়ুন, Delta-সহ করোনার সমস্ত প্রজাতির বিরুদ্ধে কার্যকর রুশ টিকা Sputnik V, বলছে গবেষণা

যদিও করোনা সংক্রমণের গ্রাফ কিন্তু অনেকটাই নিম্মমুখী। পরিসংখ্যান অনুযায়ী কোভিড-১৯ সংক্রমণের হার চার মাসের মধ্যে সর্বনিম্ম। সোমবার দেশে ৩১ হাজার ৪৪৩ জন নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৪৯ হাজার ৭ জন। এখনও পর্যন্ত দেশে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ৬৩ হাজার ৭২০ জন। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ লক্ষ ৩২ হাজার ৭৭৮। যা ১০৯ দিনে সর্বনিম্ন।

এদিকে, পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী এক দিনে মোট ৮৮৫ জনের দেহে করোনা সংক্রমণ সনাক্ত হয়েছে। রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১১ জন। দেশে ৩৮.১৪ কোটিরও বেশি মানুষ করোনা টিকা নিয়েছেন।

.