Coronavirus: দেশের দৈনিক করোনা সংক্রমণ নামল ১৩ হাজারে, মৃত্যু হার নিয়ে চিন্তা

প্রায় ৩ হাজারের কাছাকাছি কমল আক্রান্তের সংখ্যা। 

Updated By: Feb 22, 2022, 11:42 AM IST
Coronavirus: দেশের দৈনিক করোনা সংক্রমণ নামল ১৩ হাজারে, মৃত্যু হার নিয়ে চিন্তা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কমলেও বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে কোভিড আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪০৫ জন। সোমবার এই সংখ্যা ছিল ১৬ হাজারের কিছু বেশি। সেই তুলনায় আজ প্রায় ৩ হাজারের কাছাকাছি কমল আক্রান্তের সংখ্যা। 

এদিকে এখনও চিন্তা মৃত্যুহার নিয়ে। গত একদিনে মৃত্যু হয়েছে ২৩৫ জনের, যা গতকালের চেয়ে সামান্য বেশি। এখনও পর্যন্ত করোনা কোপে প্রাণ হারিয়েছেন মোট ৫ লক্ষ ১২ হাজার ৩৪৪ জন। গত ২৪ ঘণ্টায় মহামারীর প্রভাব কাটিয়ে দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩৪,২২৬ জন। এ নিয়ে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৪ কোটি ২১ লক্ষ ৫৮ হাজার ৫১০। অ্যাকটিভ রোগীর সংখ্যা এই মুহূর্তে ১ লক্ষ ৮১ হাজার ৭৫। যা মোট আক্রান্তের ০.৪২ শতাংশ। অন্যদিকে, পজিটিভিটি রেট অবশ্য কমল দেশে। এই মুহূর্তে তা ১.২৪ শতাংশ।

এদিকে টিকাকরণও চলছে জোরকদমে। ১৭৫ কোটি ৮৩ লক্ষ ২৭ হাজার ৪৪১ জনকে টিকা দেওয়া হয়েছে বলে জানান হয়েছে রিপোর্টে। এরই মধ্যে হায়দরাবাদের  সংস্থা বায়োলজিক্যাল ই-র (Biological E) ভ্যাকসিন কর্বিভ্যাক্স ১২ থেকে ১৮ বছর বয়সিদের দেওয়ার জন্য অনুমোদন দিয়েছে ডিজিসিআই।

এরই মধ্যে বায়োলজিকাল ই-এর ভ্যাকসিন Corbevax-কে সীমিত জরুরি ব্যবহারের অনুমোদন দিল ড্রাগস জেনারেল কন্ট্রোল অফ ইন্ডিয়া (DGCI)। যদিও ১২ বছরের কম বয়সীদের এই টিকা দেওয়ার বিষয়ে সরকার এখনো কোনও  সিদ্ধান্ত নেয়নি। স্বাস্থ্য মন্ত্রক সম্প্রতি বলেছিল যে টিকা দেওয়ার অতিরিক্ত প্রয়োজন রয়েছে যাদের তাদের আগে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। 

আরও পড়ুন, Corbevax: ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য নতুন টিকা দেশে, অনুমোদন কেন্দ্রের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.