Coronavirus: দেশে কিছুটা কমল করোনা সংক্রমণ, ফের বাড়ল মৃত্যু

এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২১ হাজার ৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ১৯ হাজার ৪৫৩। 

Updated By: Mar 27, 2022, 10:16 AM IST
Coronavirus: দেশে কিছুটা কমল করোনা সংক্রমণ, ফের বাড়ল মৃত্যু
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনা-গ্রাফের ওঠানামা চলছেই। দেশে ফের কমল দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪২১ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৬৬০। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর সংখ্যা ১৪৯। কয়েকটি রাজ্য মৃত্যু সংক্রান্ত তথ্য পরিমার্জন করায় গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪ হাজার ১০০।  

এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২১ হাজার ৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ১৯ হাজার ৪৫৩। 

বিশ্বজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা। অতিমারীর শেষ তো হয়ইনি, বরং একাধিক দেশে বেড়ে চলেছে ওমিক্রন দাপট৷ মার্কিন যুক্তরাষ্ট্রে ওমিক্রনের BA.2 প্রজাতি ক্রমেই বাড়ছে। তবে শুধু মার্কিন মুলুক নয়, ইউরোপেও বাড়ছে ওমিক্রন। পশ্চিম ইউরোপেও ক্রমশ ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। এই ভাইরাস উপ প্রজাতিকে ইতিমধ্যেই সংক্রমক বলেছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

বিশেষজ্ঞদের আশঙ্কা, চলতি বছর জুনের মাঝামাঝি সময়ে ভারতে হানা দিয়ে পারে করোনার চতুর্থ ঢেউ। এরই মধ্য়ে  চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের একটি বার্তা। স্বাস্থ্যমন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি লভ আগরওয়াল (Lav Agarwal, The Joint Secretary) স্পষ্ট জানিয়েছেন, "ওমিক্রনের ভীতি এখনও আমাদের পিছু ছাড়েন।" দিল্লিতে একটা অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি বলেন, "ভারতের থেকে ওমিক্রনের ভীতি এখনও কাটেনি। তবে গোটা বিশ্বের চেয়ে ২৩ গুণ বেশি সাফল্যের সঙ্গে দেশের করোনা পরিস্থিতি সামলেছে। মূল্যবান জীবনে বাঁচিয়েছে।" 

আরও পড়ুন, Essential Medicines: মহার্ঘ হতে চলেছে ৮০০টি জীবনদায়ী ওষুধ, মাথায় হাত মধ্যবিত্তের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.