Coronavirus: দেশে সামান্য বাড়ল করোনা সংক্রমণ, ১৭ হাজারের কোঠাতে দৈনিক আক্রান্ত

 কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৯২ জন। 

Updated By: Jul 2, 2022, 01:31 PM IST
Coronavirus: দেশে সামান্য বাড়ল করোনা সংক্রমণ, ১৭ হাজারের কোঠাতে দৈনিক আক্রান্ত
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশজুড়ে ফের লাগামছাড়া করোনা সংক্রমণ। দৈনিক আক্রান্তের সংখ্যা এখনও ১৭ হাজারের ওপর। বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৯২ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৭ হাজার ৭০। 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৯ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৩। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ১৬৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৪ লক্ষ ৮৬ হাজার ৩২৬। এর পাশাপাশি, দেশে লাফিয়ে বাড়ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। মোট সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৯ হাজার ৫৬৮।

করোনা হলে বাঁচার উপায় কী? কুণাল সরকার, চিকিৎসক: আমাদের খানিকটা সতর্ক, সাবধান তো থাকতেই হবে। তবে আগেই ভয় পাবেন না। এখন আমরা অনেক বেশি প্রস্তুত। আমাদের ইমিউনিটি ক্ষমতা বেড়েছে। এখন সর্দি, জ্বর ভাব, গলা ব্যথা দু-তিনদিন থাকছে। বেশি থাকছে না। ভাইরাসের ভয়াল কোপের প্রভাব কমেছে। আমাদের সতর্ক থাকতে হবে, মাস্ক পরতে হবে। মনে হয় না ভয় পাওয়ার মতো এখনই কিছু হয়েছে।

বাংলায় করোনা পরিস্থিতির ফের বাড়বাড়ন্ত। হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে সতর্কতা অবলম্বন করার কথাও বিভিন্ন স্তরে ভাবা হচ্ছে। ভাবনা শুরু হয়েছে সরকারি স্তরেও।

আরও পড়ুন, ডক্টর্স ডে উপলক্ষে বড় পদক্ষেপ IMA এর, ডাঃ বিধানচন্দ্র রায় জাতীয় পুরস্কার ফের চালুর আবেদন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.