ব্রেস্ট ক্যানসারের ওষুধ হুইস্কি

ক্যানসার হল এমন একটি রোগ যা শুনলেই মানুষ ভয় পেয়ে যায়। ক্যানসার রোগটি সম্পর্কে অনেকেই সঠিকভাবে জানেন না। তবে, ব্রেস্ট ক্যানসারের সব থেকে ভালো ওষুধ হল মদ। রোজ এক গ্লাস বিয়ার বা মদ খেলে এই রোগের সংক্রমণের হাত থেকে রক্ষা পাওয়া যাবে।

Updated By: Oct 24, 2015, 06:30 PM IST
ব্রেস্ট ক্যানসারের ওষুধ হুইস্কি

ওয়েব ডেস্ক: ক্যানসার হল এমন একটি রোগ যা শুনলেই মানুষ ভয় পেয়ে যায়। ক্যানসার রোগটি সম্পর্কে অনেকেই সঠিকভাবে জানেন না। তবে, ব্রেস্ট ক্যানসারের সব থেকে ভালো ওষুধ হল মদ। রোজ এক গ্লাস বিয়ার বা মদ খেলে এই রোগের সংক্রমণের হাত থেকে রক্ষা পাওয়া যাবে।

সম্প্রতি ৩৫ থেকে ৭০ বছর বয়সী ৩ লক্ষ ৩৪ হাজার ৮৫০ জন মহিলার ওপর একটি সমীক্ষা চালিয়ে এই তথ্যটি জানা গেছে। স্পেনের ৫টি বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে এই সমীক্ষাটি চালানো হয়েছিল। ১১ হাজার ৫৭৬ জন ব্রেস্ট ক্যানসার রোগে আক্রান্ত মহিলার ওপরেও এই সমীক্ষা চালিয়ে দেখা গিয়েছে যে তারা সুস্থ হয়ে উঠছেন। রোজ মদ পান করার ফলে তাদের শরীরে এই রোগের জীবাণুগুলি আস্তে আস্তে মরে যেতে শুরু করেছে।

স্প্যানিশ গবেষকের মতে, যদি রোজ ১০ গ্রাম করে মদ পান করা যায় তাহলে ৪ শতাংশ হারে শরীরে এই রোগের সংক্রমণ রোধ করা যেতে পারে। ডাক্তারের সঙ্গে পরামর্শ করে তবেই এটি সেবন করা উচিত বলে তিনি জানান।

.