বাড়তি ওজন চিন্তা বাড়াচ্ছে? পাতে রাখুন নারকেল

আসুন এ বার জেনে নেওয়া যাক, কী ভাবে আপনার ওজন কমাতে সাহায্য করবে কয়েক টুকরো নারকেল।

Updated By: Feb 20, 2019, 05:26 PM IST
বাড়তি ওজন চিন্তা বাড়াচ্ছে? পাতে রাখুন নারকেল

নিজস্ব প্রতিবেদন: আপনার ওজন কি ক্রমশ বেড়ে চলেছে? কড়া ডায়েট চার্ট, নিয়মিত ব্যায়াম... কোনও কিছুতেই শরীরের বাড়তি ওজন নিয়ন্ত্রণে আসছে না? প্রতিদিন পাতে রাখুন এক টুকরো নারকেল। নির্দিষ্ট পদ্ধতি মেনে নারকেল খান নিয়মিত। ওজন কমবেই। আসুন এ বার জেনে নেওয়া যাক, কী ভাবে আপনার ওজন কমাতে সাহায্য করবে এক টুকরো নারকেল।

১) এক প্লেট সবজিতে দু’-তিন টুকরো নারকেল মিশিয়ে নিয়মিত খান। দ্রুত কমবে শরীরের বাড়তি ওজন।

২) পুষ্টিবিদদের মতে নারকেলে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার আর সামান্য প্রটিন। দুপুর বা রাতের খাবারের পাতে কয়েক টুকরো নারকেল খান। কাঁচা না খেয়ে রান্নাতেও দিতে পারেন। তাতেও উপকার মিলবে। এই ভাবে নিয়মিত নারকেল খেতে পারলে শরীরের বাড়তি ওজন দ্রুত কমবে।

আরও পড়ুন: শিশুকে প্লাস্টিকের বক্সে, অ্যালুমিনিয়াম ফয়েলে মুড়ে খাবার দেন? ...সর্বনাশ!

৩) রোজ সকালে দুধ ছাড়া (ব্ল্যাক) কফির সঙ্গে ২ চামচ নারকেল তেল মিশিয়ে খেলে ওজন কমবে তড়তড়িয়ে। কারণ, নারকেল তেল কফির গুনগত মান বহুগুণ বাড়িয়ে দেয়। নারকেল তেল শরীরের মেদ দ্রুত গলিয়ে দিতেও খুবই কার্যকর।

ওজন কমানো ছাড়াও হজমের সমস্যার সমাধানে নারকেলের জল ও মালাই অত্যন্ত কার্যকর। হাইপার টেনশন, মানসিক অবসাদ বা উচ্চ রক্তচাপের মতো সমস্যা দ্রুত নিয়ন্ত্রণে আনতেও নারকেলের জল ও মালাই অত্যন্ত কার্যকর।

সুতরাং, প্রতিদিন খাবারের পাতে দু’-তিন টুকরো নারকেল অবশ্যই রাখুন। কারণ, এটি শরীরের বাড়তি ওজন দ্রুত কমানোর সঙ্গে সঙ্গে আরও বেশ কয়েকটি স্বাস্থ্য সমস্যার অব্যর্থ সমাধান।

.