Covid 19: ফের বাড়ছে করোনা! রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা সাতশো পেরোল

পজিটিভি রেটও উর্দ্ধমুখী। উদ্বেগ বাড়ছে প্রশাসনের।

Updated By: Jun 23, 2022, 08:03 PM IST
 Covid 19: ফের বাড়ছে করোনা! রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা সাতশো পেরোল

মৈত্রেয়ী ভট্টাচার্য: আশঙ্কা ছিলই। রাজ্যে লাফিয়ে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টার আক্রান্তের সংখ্যা এবার সাতশো পেরিয়ে গেল! আর পজিটিভ রেট? ৭. ৩০ শতাংশ। উদ্বেগ বাড়ছে প্রশাসনের। 

লকডাউন উঠে গিয়েছে। বিধিনিষেধের কড়াকড়িও আর নেই। দেশজুড়ে ফের বাড়ছে করোনা সংক্রমণ। দৈনিক আক্রান্তের সংখ্যা দশ হাজার ছুঁইছুই। বাদ নেই বাংলাও। স্রেফ দৈনিক সংক্রমণ বৃদ্ধি নয়, কয়েক দিন আগেই এক ব্যক্তির শরীরের পাওয়া গিয়েছে ওমিক্রনের  দুই অতি সংক্রমক ভ্যারিয়েন্ট! স্বাস্থ্য ও পরিবারকল্যাণ দফতরের রিপোর্ট, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমণের কবলে পড়েছেন ৭৪৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ২৩ হাজার ৫৮৭ জন। একদিনের সুস্থ হয়েছে ১৭১ জন। কারও মৃত্যু হয়নি।

আরও পড়ুন: Covid-19: কোথা থেকে ছড়িয়েছিল করোনা? এবার প্রকাশ্যে এল আরেক তথ্য

এদিকে করোনা বাড়বাড়ন্ত রুখতে নয়া পরীক্ষা বিধি ঘোষণা করেছে রাজ্য সরকার। ১৩ মে বৈঠকে বসে বিশেষজ্ঞ কমিটি। সেই বৈঠকের পর নবান্নের তরফে ঘোষণা করা হয়, হাসপাতালে যদি কেউ সর্দি-কাশি-জ্বর নিয়ে ভর্তি হন, সেক্ষেত্রে রোগীর করোনা পরীক্ষা বাধ্যতামূলক। রক্তে অক্সিজেনের মাত্রা ৯৪-র নিচে থাকলে ও গলা, নাক, শ্বাসযন্ত্রের অপারেশনের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.