Coronavirus:৫ মাস পর দেশে দৈনিক সংক্রমণ ২৯ হাজারের নীচে, কমল মৃত্যুও

সংক্রমণের তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মাঝেই মিলল স্বস্তি।

Updated By: Aug 10, 2021, 11:05 AM IST
Coronavirus:৫ মাস পর দেশে দৈনিক সংক্রমণ ২৯ হাজারের নীচে, কমল মৃত্যুও

নিজস্ব প্রতিবেদন: করোনার তৃতীয় ঢেউ-র আশঙ্কা বাড়ছে ক্রমশই। সেই ঢেউ সামলাতে যখন প্রস্তুতি চলছে জোরকদমে, তখনই দেশের আক্রান্ত ও মৃতের এক ধাক্কায় কমল অনেকটাই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দাবি, মার্চের পর এটাই দেশের সর্বনিম্ন করোনার দৈনিক সংক্রমণ। কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও, বেড়েছে সুস্থতার হার।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের রিপোর্ট, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমণের কবলে পড়েছেন ২৮ হাজার ২০৪ জন। মারা গিয়েছেন ৩৭৩ জন। সুস্থতার হার ৯৭.৪৫ শতাংশ।

 

গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৫ লক্ষ ১১ হাজার ৩১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৮ কোটি ৩২ লক্ষ ৭৮ হাজার ৫৪৫ জনের। অন্য দিকে এক দিনে দেশে ৫৪ লক্ষ ৯১ হাজার ৬৪৭ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৫১ কোটি ৪৫ লক্ষ ২৬৮ জন টিকা পেয়েছেন দেশে। করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে রাজ্যেও। রবিবার নতুন করে সংক্রমিত হয়েছিলেন ৭৪৯ জন, সোমবার সংখ্যাটি কমে দাঁড়িয়েছে ৫৫৭ জন। মারা গিয়েছে ১১ জন।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.