ভারতকে কার্গিলের যুদ্ধ জিতিয়েছে মুসলিম জওয়ানরাই, আপত্তিকর মন্তব্য আজম খানের

ভোটপ্রচারে ফের আপত্তিকর মন্তব্যের অভিযোগ উঠল সমাজবাদী পার্টি নেতা আজম খানের বিরুদ্ধে। গাজিয়াবাদে একটি নির্বাচনী প্রচার সভায় তিনি মন্তব্য করেন ভারতকে কার্গিলের যুদ্ধ জিতিয়েছে মুসলিম জওয়ানরাই। শুধু তাই নয়, কার্গিল যুদ্ধ জয়ে হিন্দুদের কোনও ভূমিকা ছিল না বলেও মন্তব্য করে বসেন তিনি।

Updated By: Apr 9, 2014, 10:30 AM IST

ভোটপ্রচারে ফের আপত্তিকর মন্তব্যের অভিযোগ উঠল সমাজবাদী পার্টি নেতা আজম খানের বিরুদ্ধে। গাজিয়াবাদে একটি নির্বাচনী প্রচার সভায় তিনি মন্তব্য করেন ভারতকে কার্গিলের যুদ্ধ জিতিয়েছে মুসলিম জওয়ানরাই।

শুধু তাই নয়, কার্গিল যুদ্ধ জয়ে হিন্দুদের কোনও ভূমিকা ছিল না বলেও মন্তব্য করে বসেন তিনি। সেনাবাহিনীকে নিয়ে রাজনীতি করায় আজম খানের নিন্দায় সরব হয়েছে রাজনৈতিক মহল। কোনও সম্প্রদায় নয়। ভারতকে কার্গিল যুদ্ধ জিতিয়েছে ভারতীয় জওয়ানরাই। এমনই মন্তব্য করেছেন, প্রাক্তন সেনা অফিসাররা।

এর আগে নরেন্দ্র মোদীকে আপত্তিকর মন্তব্য করেন দলীয় নেতার বিতর্কিত মন্তব্য করেন প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদীর ঘনিষ্ঠ অমিত শাহ। নরেন্দ্র মোদী ক্ষমতায় এলে উৎখাত করা হবে `মোল্লা মুলায়মকে`। উত্তরপ্রদেশের মুজফফরনগরের জাঠ অধ্যুষিত এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এমনটাই মন্তব্য করেন অমিত শাহ। এর সঙ্গে তিনি যোগ করেন , মুজফফরনগর হিংসার বদলা নিতে হলে বিজেপিই একমাত্র পথ।

অমিত শাহ-র মন্তব্য প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় ওঠে রাজনৈতিক মহলে। বিজেপিকে কড়া আক্রমণ করেছে কংগ্রেস। সমালোচনায় সরব সমাজবাদী পার্টিও। অমিত শাহের মন্তব্য উস্কানিমূলক বলে ইতিমধ্যেই নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে কংগ্রেস।

.