Article 370 Movie: দেশে চলছে দফা ৩৭০, বিদেশে দফারফা

Article 370 Movie Banned: সদ্য মুক্তি পেয়েছে ইয়ামি গৌতমের 'আর্টিকেল ৩৭০'। অ্যাকশন পলিটিক্যাল থ্রিলার এই ছবিটিকে গাল্ফ কান্ট্রি বা উপসাগরীয় দেশগুলিতে নিষেধাজ্ঞা জারি হয়েছে।

Updated By: Feb 26, 2024, 07:11 PM IST
Article 370 Movie: দেশে চলছে দফা ৩৭০, বিদেশে দফারফা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সদ্য মুক্তি পেয়েছে ইয়ামি গৌতমের(Yami Gautam) 'আর্টিকেল ৩৭০'(Article 370)। অ্যাকশন পলিটিক্যাল থ্রিলার এই ছবিটিকে গাল্ফ কান্ট্রি বা উপসাগরীয় দেশগুলিতে নিষেধাজ্ঞা জারি হয়েছে। যদিও ইতিমধ্যেই দেশ থেকে বিদেশের বক্স অফিসে সাফল্যের চূড়ায় পৌঁছেছে। র্শক এবং সমালোচক উভয়ের কাছ থেকে একইভাবে প্রশংসা অর্জন করেছে। 

উপসাগরীয় দেশ কোনও হিন্দি ছবির উপর নিষেধাজ্ঞা ফিল্ম ইন্ডাস্ট্রির উপর আরেকটি ক্ষতিকর কারণ হয়ে দাড়িয়েছে। এই নিষেধাজ্ঞা জারি হওয়ার ফলে ওই অঞ্চলের দর্শকরা ছবি দেখার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। আর এইসব অঞ্চলে বলিউডি ছবির দর্শকের সংখ্যা প্রচুর। 

আরও পড়ুন: Pankaj Udhas Songs: 'চিঠ্ঠি আই হ্যায়' থেকে 'অউর আহিস্তা', পঙ্কজ উধাসের সেরা ১০...

আর্টিকেল ৩৭০-র আগে হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন অভিনীত এরিয়াল অ্যাকশন থ্রিলার 'ফাইটার' সংযুক্ত আরব আমিরাত ছাড়া বাকি সব উপসাগরীয় দেশে মুক্তি পায়নি। ছবিতে ইয়ামি একজন গোয়েন্দা কর্মকর্তা জুনি হকসারের চরিত্রে অভিনয় করেছেন। ৩৭০ ধারা এবং জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি নিয়েই তৈরি হয়েছে এই ছবি। ছবিটি প্রাথমিকভাবে একটি জটিল সামাজিক-রাজনৈতিক ল্যান্ডস্কেপের কাঠামোর মধ্যে সার্বজনীন মানবিক অভিজ্ঞতাগুলিকে অন্বেষণ করে।

২০১৯ সালের ৫ আগস্ট কেন্দ্রীয় সরকার পূর্বতন জম্মু ও কাশ্মীর রাজ্যকে বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে এবং জম্মু ও কাশ্মীর এবং লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করে। কয়েকদিন আগে জম্মুতে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে আর্টিকেল ৩৭০-র প্রসঙ্গ তোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘আমি শুনেছি ৩৭০ ধারা নিয়ে একটি ছবি মুক্তি পাচ্ছে। এধরনের ছবি তৈরি হওয়া প্রয়োজন রয়েছে। এটি মানুষকে সঠিক তথ্য পেতে সাহায্য করবে।’

আরও পড়ুন: Pankaj Udhas Death: আর আসবে না চিঠি, গজলের জলসা ছেড়ে বিদায় পঙ্কজ উধাসের...

প্রধানমন্ত্রীর বক্তৃতায় প্রতিক্রিয়ায় ইয়ামি তাঁর সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে আর্টিকেল ৩৭০ নিয়ে কথা বলতে দেখা খুবই সম্মানের বিষয়। আমার টিম এবং আমি সত্যিই আশা করি যে আমরা সবাই এই অবিশ্বাস্য গল্পটিকে পর্দায় আনতে আপনার প্রত্যাশা অতিক্রম করব।'

আদিত্য সুহাস জাম্বেলে পরিচালিত এই ছবিতে আরও অভিনয় করেছেন প্রিয়মনি , অরুণ গোভিল এবং কিরণ করমকার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.