সামনে বড় লড়াই, একে অপরের পাশে থেকে জিততে হবে: Prosenjit

গত বছর পয়লা বৈশাখে ভেবেছিলাম আমরা সকলে একসঙ্গে মিলে নতুন বছর উদযাপন করতে পারব, কিন্তু তা হল না। আজকের পরিস্থিতিটা বেশ কঠিন।

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Apr 15, 2021, 04:59 PM IST
সামনে বড় লড়াই, একে অপরের পাশে থেকে জিততে হবে: Prosenjit

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়: আজ পয়লা বৈশাখ, বাঙালির নববর্ষ। একটি বিশেষ দিন। গত বছর পয়লা বৈশাখে ভেবেছিলাম আমরা সকলে একসঙ্গে মিলে নতুন বছর উদযাপন করতে পারব, সারা ভারতবর্ষ, সারা পৃথিবীর সব লোকজন একে অপরের প্রিয় মানুষদের সঙ্গে সুস্থভাবে পালন করতে পারবে ভেবেছিলাম, কিন্তু তা হল না। আজকের পরিস্থিতিটা বেশ আলাদা। খুব কঠিন সময় চলছে, হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ।

আরও পড়ুন:পয়লার প্রতিজ্ঞা হোক বাংলা ভাষাকে ভালবাসা

নিশ্চয়ই নতুন বছরের প্রীতি, শুভেচ্ছা, অভিনন্দন, ভালবাসা সবটাই জানাচ্ছি। কিন্তু তার সঙ্গে একটা কথা মনে রাখতে হবে,  আমাদের সামনে একটা বড় লড়াই রয়েছে। সামনে যে লড়াই, সেটাকে সবাই মিলে লড়তে হবে। একটা বছর আমরা এই অবস্থা মাথায় রেখেই সব পদক্ষেপ নিয়েছিলাম, এবারও সেগুলো যেন মাথায় রাখি।

আরও পড়ুন:মমতা ব্যানার্জিই জিতবেন, কনফিডেন্ট Nachiketa, পথে প্রচারে গানে গানে দিচ্ছেন বার্তা

আনন্দ করব সবাই নিশ্চই, কিন্তু যে পরিস্থিতির মধ্যে দিয়ে আমরা যাচ্ছি তা মানুষের পাশে থেকেই মোকাবিলা করতে হবে, এবং করোনাকে জয় করতে হবে। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, আমার অনেক শুভেচ্ছা, অভিনন্দন গ্রহণ করুন। খুব তাড়াতাড়ি একসঙ্গে মিলে আনন্দ করব, সেই লক্ষ্য স্থির হয়েই চলব আমরা একসঙ্গে। আমি সবসময় সকলের সুস্থতা প্রার্থনা করছি, আপনারাও করুন। ভালো থকুন, একদম ভয় পাবেন না, সতর্ক থাকুন। আরও একবার সকলকে আমার ভালবাসা জানাই, শুধু আজ নয় সুন্দর হোক প্রতিটা দিন।

.