মারাঠি ভাষাকে 'অপমান', প্রকাশ্যে ক্ষমা চাইতে হল কুমার শানুর ছেলে জানকে

জোর শোরগোল শুরু হয় জান কুমার শানুর মন্তব্যকে ঘিরে 

Edited By: জয়িতা বসু | Updated By: Oct 29, 2020, 11:08 AM IST
মারাঠি ভাষাকে 'অপমান', প্রকাশ্যে ক্ষমা চাইতে হল কুমার শানুর ছেলে জানকে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : শেষ পর্যন্ত ক্ষমা চাইলেন জান কুমার শানু। তিনি ইচ্ছে করে কোনও কথা বলেননি। তা সত্ত্বেও যদি মারাঠি ভাষাকে অপমান করেন, তার জন্য ক্ষমাপ্রার্থী তিনি। তাঁর জন্য বিগ বসকে যদি অস্বস্তির মধ্যে পড়তে হয়, তার জন্যও দুঃখপ্রকাশ করেন তিনি। তাঁর জন্য মারাঠি মানুষের সম্মানে আঘাত লাগলে, তিনি দুঃখিত বলেও মন্তব্যে করেন জান কুমার শানু। পাশাপাশি মহারাষ্ট্রকে নমস্কারও জানান শানু-পুত্র। 

সম্প্রতি বিগ বস ১৪-র শোয়ে হাজির হন কুমার শানুর ছেলে জান কুমার শানু। বিগ বসের অন্য প্রতিযোগী নিকি তাম্বোলির সঙ্গে কথা বলতে গিয়ে জান বলেন, তাঁর সামনে যেন মারাঠিতে কথা না বলেন। তাঁর সঙ্গে কথা বলতে হলে হিন্দিতে বলতে হবে। মারাঠিতে তাঁর সামনে কথা বললে, তাঁর অস্বস্তি হয় বলেও মন্তব্য করেন জান।

আরও পড়ুন : অপমান করেছেন, ক্ষমা চাইতে হবে, শানু-পুত্রকে হুমকি এমএনএসের

শানু পুত্রের ওই মন্তব্যের পর থেকেই জোর শোরগোল শুরু হয়ে যায়। জান কুমার শানু মারাঠি ভাষাকে অপমান করেছেন। মহারাষ্ট্র থেকে জান কীভাবে মারাঠি ভাষাকে অপমান করেন, তা নিয়ে প্রশ্ন তোলে এমএনএস। জান কুমার শানু যদি ক্ষমা না চান, তাহলে বিগ বসের সম্প্রচার বন্ধ করে দেওয়া হবে বলেও স্পষ্ট জানিয়ে দেওয়া হয় মহারাষ্ট্র নবনির্মাণ সেনার তরফে। 

জান কুমার শানুর মন্তব্য নিয়ে যখন জোর শোরগোল চলছে, সেই সময় মুখ খোলেন তাঁর মা। তিনি বলেন, গত ৩৫ বছর ধরে তাঁরা মহারাষ্ট্রে বসবাস করছেন, তাই এই রাজ্যকে তাঁরা কীভাবে অপমান করতে পারেন! যদিও তাতে চিঁড়ে ভেজেনি। শেষ পর্যন্ত ক্ষমা চাইতে হয় জান কুমার শানুকে।

.