Madhumita Sarcar: বিয়ের পর পদবি বদল কি বাধ্যতামূলক? উত্তরের খোঁজে মধুমিতা

সমাজের গভীরে লুকিয়ে থাকা কিছু বাস্তব সমস্যার কথাই তুলে ধরবেন মধুমিতা

Updated By: Dec 24, 2021, 04:31 PM IST
Madhumita Sarcar: বিয়ের পর পদবি বদল কি বাধ্যতামূলক? উত্তরের খোঁজে মধুমিতা

নিজস্ব প্রতিবেদন: বিয়ের পর স্বামীর পদবি ব্যবহার করাই ভারতীয় মহিলাদের প্রথা। কিন্তু কালের নিয়মে সমাজ যত উন্নত হয়েছে ততই ধীরে ধীরে বদলেছে কিছু চিরাচরিত নিয়ম। তারমধ্যে উল্লেখযোগ্য মেয়েদের বিয়ের পর পদবি বদল। আইন অনুযায়ী পদবি বদল বাধ্যতামূলক না হলেও সমাজের কিছু স্তরে, কিছু পরিবারের মননে তা এখনও বাধ্যতামূলকই রয়ে গেছে। তাহলে একটা মেয়ের পদবিই কি তাঁর পরিচয়? প্রশ্ন তুলেছেন মধুমিতা সরকার (Madhumita Sarcar)। 

একজন মহিলার বিয়ের আগের পদবি ব্যবহারের ইচ্ছা এবং তাকে ঘিরে তৈরি হওয়া বিভিন্ন জটিলতার গল্প 'কুলের আচার'। 'চিনি' এবং 'ট্যাংরা ব্লুজ'-এর সাফল্যের পর 'কুলের আচার'-এ মিঠির গল্প নিয়ে হাজির মধুমিতা। তাঁর স্বামী প্রীতমের ভূমিকায় দেখা যাবে বিক্রম চট্টোপাধ্যায়কে(Vikram chatterjee)। প্রথমবার পর্দায় একসঙ্গে দেখা যাবে মধুমিতা ও বিক্রমকে।

আদ্যান্ত পারিবারিক এই ছবিটি লিখেছেন ও পরিচালনা করেছেন সুদীপ দাস। এই ছবিতে SVF-এর সঙ্গে প্রথমবার কাজ করবেন তিনি। 'কুলের আচার'-এর ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে কাজ করছেন মৈনাক ভৌমিক(Mainak Bhaumik)।

আরও পড়ুন: Ankush-Oindrila: অঙ্কুশ-ঐন্দ্রিলার সংসারে নতুন সদস্য, ছেলের নাম কী রাখলেন নায়িকা?

প্রায় পাঁচ বছর পরে আবার বড় পর্দায় দেখা যাবে ইন্দ্রাণী হালদারকে(Indrani Haldar)। মধুমিতার শাশুড়ির ভূমিকায় দেখা যাবে তাঁকে। অন্যদিকে নীল মুখার্জিকে দেখা যাবে মিঠির শ্বশুরের ভূমিকায়। এই সিনেমায় বিভিন্ন গানে সুর দিয়েছে 'প্রসেনের দলবল'।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.