প্রয়াত প্রবাদপ্রতিম অভিনেতা শম্ভু ভট্টাচার্য

গত ২৭ ডিসেম্বর থেকে বাগবাজারে একটি নার্সিংহোমে ভর্তি ছিলেন তিনি। অবস্থার অবনতি হওয়ায় ১৮ই জানুয়ারি ভেন্টিলেশনে দিতে হয়।

Updated By: Jan 27, 2018, 10:22 AM IST
প্রয়াত প্রবাদপ্রতিম অভিনেতা শম্ভু ভট্টাচার্য

নিজস্ব প্রতিবেদন : প্রবাদপ্রতিম অভিনেতা শম্ভু ভট্টাচার্য প্রয়াত। শুক্রবার ২৬ জানুয়ারি, দিন শুরু হয়েছিল কিংবদন্তী অভিনেত্রী সুপ্রিয়াদেবীর মৃত্যুর খবরে। দিন শেষের আগেই আসে শম্ভু ভট্টাচার্যের প্রয়াণের খবর। বাংলা সিনেমা ও নাট্যগজতে খুবই পরিচিত মুখ ছিলেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৩ বছর। বেশকিছুদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি।

আরও পড়ুন- চলে গেলেন সুপ্রিয়া দেবী

গত ২৭ ডিসেম্বর থেকে বাগবাজারে একটি নার্সিংহোমে ভর্তি ছিলেন তিনি। অবস্থার অবনতি হওয়ায় ১৮ই জানুয়ারি ভেন্টিলেশনে দিতে হয়। শুক্রবার রাতে সেখানেই মৃত্যু হয় এই অভিনেতার। আজ তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। পর্দায় বেশিরভাগ সময়েই তাঁকে নেগেটিভ চরিত্রে পেয়েছেন দর্শকরা। অভিনয় দক্ষতায় সবার মন জয় করে নেন তিনি। বহু খ্যাতনামা পরিচালকের সঙ্গে কাজ করেছেন শম্ভু ভট্টাচার্য। একসময়ে উত্‍পল দত্তের সঙ্গেও বহু নাটকে দাপটের সঙ্গে অভিনয় করেছিলেন। সন্ন্যাসী রাজা সিনেমায় মহানায়ক উত্তম কুমারের স্ত্রীর চরিত্রটি করেন সুপ্রিয়া দেবী আর নিতাইয়ের চরিত্র পর্দায় ফুটিয়ে তোলেন শম্ভু ভট্টাচার্য। কাকতলীয় হলেও দু'জনই চলে গেলেন একই দিনে।

.