Uttam Kumar : 'প্রিয় ম্যাটিনি আইডলদের একজন', মহানায়ককে শ্রদ্ধাঞ্জলি মুখ্যমন্ত্রীর

সালটা ১৯৮০, ঠিক এই দিনেই (২৪ জুলাই) রঙিন দুনিয়া ছেড়ে চলে গিয়েছিলেন বাংলার অন্যতম রঙিন মানুষটি। আর তিনি আর কেউ নন উত্তম কুমার (Uttam Kumar)। মহানায়কের মৃৃত্যুর পর প্রায় ৪ দশক পার হয়ে গিয়েছে, তবু আজও বাঙালির স্মৃতিতে অমলিন উত্তম। রবিবার (২৪ জুলাই) মহানায়কের জন্মদিন ফের একবার তাঁকে স্মরণ করছেন আপামর বাঙালি। উত্তমকুমারকে শ্রদ্ধাজ্ঞাপন করে ট্যুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 24, 2022, 02:06 PM IST
Uttam Kumar : 'প্রিয় ম্যাটিনি আইডলদের একজন', মহানায়ককে শ্রদ্ধাঞ্জলি মুখ্যমন্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : সালটা ১৯৮০, ঠিক এই দিনেই (২৪ জুলাই) রঙিন দুনিয়া ছেড়ে চলে গিয়েছিলেন বাংলার অন্যতম রঙিন মানুষটি। আর তিনি আর কেউ নন উত্তম কুমার (Uttam Kumar)। মহানায়কের মৃৃত্যুর পর প্রায় ৪ দশক পার হয়ে গিয়েছে, তবু আজও বাঙালির স্মৃতিতে অমলিন উত্তম। রবিবার (২৪ জুলাই) মহানায়কের জন্মদিন ফের একবার তাঁকে স্মরণ করছেন আপামর বাঙালি। উত্তমকুমারকে শ্রদ্ধাজ্ঞাপন করে ট্যুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

নিজের ট্যুইটার হ্যান্ডেলে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ''কিংবদন্তি মহানায়ক উত্তম কুমারের মৃত্যুবার্ষিকীতে আমার আন্তরিক শ্রদ্ধাঞ্জলি। তিনি ছিলেন আমাদের দেশের সবচেয়ে প্রিয় ম্যাটিনি আইডলদের একজন। আজও আইকন হয়েই আমাদের হৃদয়ে তিনি বাস করছেন।''

মোট ২১১টি বাংলা ছবিতে অভিনয় করেছেন উত্তম কুমার (Uttam Kumar)। তিনটি ছবি পরিচালনার কাজও করেন তিনি। এর মধ্যে রয়েছে ১৯৬৬ সালে মুক্তি প্রাপ্ত ছবি 'শুধু একটি বছর'(Shudhu Ekti Bachhar) ১৯৭৩ সালে মুক্তি প্রাপ্ত ছবি 'বনপলাশীর পদাবলী' 'বনপলাশীর পদাবলী', রয়েছে ১৯৮১ সালে মুক্তি পাওয়া 'কলঙ্কিনী কঙ্কাবতী' (Kalankini Kankabati)। ১৯৮১ সালে 'ওগো বধূ সুন্দরী' ছবির শ্যুটিং চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় মহানায়কের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.