Urvashi Rautela As Parveen Babi: বায়োপিকে ঊর্বশীই পর্দার পরভিন ববি, ঘোষণা লেখক ধীরাজ মিশ্রের

প্রয়াত অভিনেত্রী পরভিন ববির জীবন নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক ৷ আর তাতে মুখ্য ভূমিকায় দেখা যাবে ঊর্বশী রাউতেলাকে ৷ তিনি নিজেই ইনস্টাগ্রামে এই সিনেমার শুরুর কথা জানিয়েছেন ৷ এবার সিনেমার লেখক ধীরাজ মিশ্রও তা ঘোষণা করলেন। 

Updated By: Jun 8, 2023, 03:17 PM IST
Urvashi Rautela As Parveen Babi: বায়োপিকে ঊর্বশীই পর্দার পরভিন ববি, ঘোষণা লেখক ধীরাজ মিশ্রের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঊর্বশী রাউতেলা সম্প্রতি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেছেন যে, তিনি তাঁর পরবর্তী ছবিতে পরভিন ববির ভূমিকায় অভিনয় করবেন। কিন্তু পরে, এমন খবরটিকে ভুয়ো বলে অভিযোগ করা হয়েছে। তবে, সিনেমার লেখক ধীরাজ মিশ্র সমস্ত অভিযোগ নস্যাৎ করে খবরটি নিশ্চিত করেছেন। সত্তর এবং আশির দশকের বলিউড সিনেমার জনপ্রিয় নায়িকা পরভিন ববির বায়োপিকে প্রধান চরিত্রে অভিনয় করছেন ঊর্বশী রাউতেলা।

আরও পড়ুন: Rituparna Sengupta: মুক্তির অপেক্ষায় 'দত্তা', ঋতুপর্ণাকে শুভেচ্ছা আরবাজ খানের...

ধীরাজ মিশ্র, যিনি পরভিন ববির বায়োপিকের স্ক্রিপ্টটি লিখেছেন, তিনি বলেছেন, 'আমরা প্রায় দুই বছর আগে এই সিনেমার চিত্রনাট্যের কাজ শুরু করেছিলাম। ওয়াসিম খান, সিনেমার প্রযোজক। তিনি এই সিনেমায় আমাকে কাজ করার পরামর্শ দেন, কারণ আমি এর আগে অনেক বায়োপিকে কাজ করেছি। তিনি মনে করেন যে আমি এই সিনেমার জন্য আরও ভাল গবেষণা করতে পারব।'

ধীরাজ মিশ্র আরও বলেছেন, 'এই সিনেমার জন্য, আমি প্রযোজকের সঙ্গে কথা বলেছিলাম, যিনি পরভিনকে ইন্ডাস্ট্রিতে নিয়ে এসেছিলেন। তিনি আমাকে পরভিন ববির সম্পর্কে অনেক কিছু বলেছিলেন। আমি তাঁর অনেক আত্মীয়ের সঙ্গেও যোগাযোগ করেছিলাম। আমরা কাজ শুরু করার জন্য প্রস্তুত হয়ে গিয়েছিলাম। কিন্তু সেই সময় 'রঞ্জিশ হি সহি' সিরিজ যা ওটিটিতে দেখানো হয়েছিল। তাই, আমরা পিছিয়ে গিয়েছিলাম। যখন আমি সিরিজটি দেখলাম, মনে হয়েছিল যে এটি পরভিন ববির চেয়ে মহেশ ভাটকে নিয়ে বেশিরভাগ গল্প। তাই, আমরা আবার আমাদের কাজ শুরু করে দিয়েছিলাম। তখন আমরা আমাদের প্রধান চরিত্রের জন্য অভিনেত্রী খুঁজতে শুরু করেছিলাম। আমরা সোনাক্ষী সিনহা এবং শ্রদ্ধা কাপুরের নাম প্রথমে ঠিক করছিলাম, কিন্তু কিছু কারণের জন্য তাঁরা কাজটি করতে পারেননি।'

১৯৫৪ সালের ৪ এপ্রিল ভারতের সৌরাষ্ট্রের জুনাগড়ে জন্ম গ্রহণ করেছিলেন পরভিন ববি। তিনি পাঠান বংশের মেয়ে ছিলেন। আহমেদাবাদের মাউন্ট কার্মেল হাইস্কুল পড়েছেন এবং পরে গুজরাটের সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে ইংরেজিতে স্নাতক হবার পর ১৯৭২ সালে মডেলিং-এর দুনিয়ায় পা রেখেছিলেন পরভিন।

মাত্র এক বছরের মধ্যেই তিনি হিন্দি সিনেমায় অভিনয়ের সুযোগ পেয়ে যান। ক্রিকেটার সেলিম দুররানির বিপরীতে ১৯৭৩ সালে প্রথম অভিনয় করেছিলেন। কিন্তু সিনেমাটি ফ্লপ হয়। পরভিনের কেরিয়ারের দ্বিতীয় ছবি অমিতাভ বচ্চনের সঙ্গে ‘মজবুর’ ১৯৭৪ সালে। তিনি ১৯৭০ এবং ১৯৮০-এর দশকের গোড়ার দিকে অনেকগুলি হিট চলচ্চিত্রে অভিনয় করেছিলেন, বিশেষ করে 'অমর আকবর অ্যান্টনি', 'সুহাগ' ছবিতে আনু, 'কালা পাথরে' অনিতা, 'দ্য বার্নিং ট্রেনে' জেনি, 'শান' ছবিতে সুনিতা, 'কালিয়া' ছবিতে রানি এবং 'নমক হালাল' ছবিতে নিশা চরিত্রে অভিনয় করেছিলেন।

আরও পড়ুন: Jeet: আসছে 'বস থ্রি'! জিতের আগামী ছবি নিয়ে জল্পনা তুঙ্গে… 

হিন্দি সিনেমার রুপোলি পর্দার সোনালি উপস্থিতি থেকে ধীরে ধীরে ফিকে হতে থাকে পরভিন ববির অস্তিত্ব। আশির দশকের অভিনেত্রী পরভিন ববিকে ২২ জানুয়ারি ২০০৫ সালে মৃত অবস্থায় পাওয়া যায়। তাঁর সোসাইটি সেক্রেটারি পুলিশকে জানায় যে, তিনি তিন দিন ধরে তাঁর দোরগোড়া থেকে মুদি, দুধ এবং সংবাদপত্র নেননি। পুলিশ সন্দেহ করেছিল যে তাঁর মৃতদেহ পাওয়া যাওয়ার ৭২ ঘন্টা আগে সে মারা গেছে। তাঁর মৃত্যুর কারণ জানা যায়নি। তাঁর বাম পায়ের গ্যাংগ্রিন পাওয়া গেছে, তিনি ডায়াবেটিকের পেসেন্ট ছিলেন । 

ঘটনাবহুল এবং ট্র‍্যাজিক জীবন পরভিন ববির বায়োপিকে অভিনয় করতে গিয়ে ঊর্বশী রাউতেলা সোশ্যাল মিডিয়ায় নিজের ইনস্টাগ্রাম লিখেছেন, "বলিউডে ব্যর্থ পরভিন ববি, কিন্তু আমি তোমাকে গর্বিত করব ৷ ওম নমঃ শিবায় । নতুন শুরুর জাদুতে বিশ্বাস করুন।"

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.