Trina Saha: ছোটপর্দার অভিনেতারা পঞ্চমশ্রেণীর! ‘অপমানিত’ তৃণা উগরে দিলেন ক্ষোভ

Trina Saha: আমরা আর্টিস্ট হিসাবে কখনও কোনও মিডিয়াকে বা অন্য কোনও আর্টিস্টকে অসম্মান করিনি, অপমানও করি না। কখনও চ্যানেল ডিজিটাল নিউজপেপারে ভাগ করিনি। সেখানে দাঁড়িয়ে এক রিপোর্টার কী করে বলে! ‘টেলিভিশনে যে কনটেন্ট তৈরি হয়, তা তৃতীয় শ্রেণীর আর সেখানে যে অভিনেতা অভিনেত্রীরা অভিনয় করে তারা পঞ্চম শ্রেণীর অভিনেতা’ এটা খুবই অপমানের, খুবই দুঃখের। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 20, 2022, 06:09 PM IST
Trina Saha: ছোটপর্দার অভিনেতারা পঞ্চমশ্রেণীর! ‘অপমানিত’ তৃণা উগরে দিলেন ক্ষোভ
ছবি সৌজন্য: তৃণা সাহা ফেসবুক

Trina Saha, TV Actors, জি ২৪ ঘণ্টার ডিজিটাল ব্যুরো: বাংলা সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদের প্রায়শই ট্রোলের মুখে পড়তে হয় সোশ্যাল মিডিয়ায়। সিরিয়ালের গল্প থেকে শুরু করে যেকোনও বিষয়েই কাঠগড়ায় দাঁড় করানো হয় তাঁদের। এমনকী তাঁদের অভিনয় নিয়ে সহজেই প্রশ্ন তোলেন অনেকেই, যা সত্যিই অনৈতিক। তবে এবার এক বেসরকারি চ্যানেলের সাংবাদিকের উপর বেজায় চটেছেন অভিনেত্রী তৃণা সাহা। সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগরে দিয়েছেন অভিনেত্রী। তিনি লিখেছেন, টেলিভিশনের অভিনেতা অভিনেত্রীরা কি কখনই তাঁদের যোগ্য সম্মান পাবে না?  

আরও পড়ুন- Urfi Javed: দুবাই পুলিশের হাতে আটক উর্ফি জাভেদ, বাতিল হতে পারে ভারতে ফেরার টিকিট

তৃণা সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘সিনেমার অভিনেতা/অভিনেত্রী বা টেলিভিশনের অভিনেতা/অভিনেত্রীদের কি কোনও শ্রেণী দিয়ে ভাগ করা যায়? সকলেরই তো কাজ মানুষকে বিনোদন  উপহার দেওয়া! সকলে নিজের নিজের স্থানে প্রতিষ্ঠিত। তবু কেন সবসময় সিনেমার থেকে টেলিভিশনকে ছোট করে দেখানো হয়? সিনেমা বা টেলিভিশনের মধ্যে দ্বন্দ্বের কোনো অবকাশ নেই। তাহলে "সার্কাস" থেকে "শাহরুখ" হতো না। প্রিয় সাংবাদিক মনে রাখবেন- সমালোচনা করতে যোগ্যতা লাগে না, সমালোচিত হতে যোগ্যতা লাগে।’

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে তৃণা সাহার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ঠিক কী কারণে এই কথা লিখেছেন তিনি? তৃণা বলেন, ‘শুধু আমি বলে নয়, আমরা সবাই জানি যে আমরা যাঁরা টেলিভিশনে অভিনয় করি, যতদিনই করি না কেন, টেলিভিশনের আর্টিস্টরা তো আর্টিস্টই নয়, অযোগ্য হিসাবে গন্য করা হয়। এটা আমরা অডিয়েন্সের থেকে শুনি কিন্তু ওঁরাই টিভি দেখছে, ব্যবসা দিচ্ছে। তাই আমরা অনেক কিছু ইগনোর করি। কিন্তু আমরা আর্টিস্ট হিসাবে কখনও কোনও মিডিয়াকে বা অন্য কোনও আর্টিস্টকে অসম্মান করিনি, অপমানও করি না। কখনও চ্যানেল ডিজিটাল নিউজপেপারে ভাগ করিনি। সেখানে দাঁড়িয়ে এক রিপোর্টার কী করে বলে! ‘টেলিভিশনে যে কনটেন্ট তৈরি হয়, তা তৃতীয় শ্রেণীর আর সেখানে যে অভিনেতা অভিনেত্রীরা অভিনয় করে তারা পঞ্চম শ্রেণীর অভিনেতা’ এটা খুবই অপমানের, খুবই দুঃখের। ঐ চ্যানেলটি কিন্তু অপেক্ষাকৃত নতুন, ওরা যখন এসেছে তখন কিন্তু টেলিভিশনের কেউ বলেনি, তোমাদের বাইট দেব না। তোমরা আমাদের থেকে ভালোবাসা, সম্মান পেয়েছ আমরাও সেটা তোমাদের থেকে আশা করি। আমরা একসঙ্গেই একটা ইন্ডাস্ট্রি, সেখানে আর্টিস্টরা তোমাদের সাপোর্ট করছে। বাইরে আমরা ট্রোল হচ্ছি সেটা তো আর্টিস্ট ও সাংবাদিকদের একসঙ্গে বিরোধিতা করা উচিত। রিপোর্টাররাই যদিই ব্যক্তিগত আক্রমণ করে তাহলে তো আমাদের ভাবতে হবে আমরা কতটা সাপোর্ট দেব। আমি বলছি না আমাদের সবসময় বাহবা দিতে হবে, তবে ইন্ডাস্ট্রির বাইরে গিয়ে এই কথাগুলো বলা অপমানজনক। আমি কোনওদিন কাউকে নিয়ে কমেন্ট করি না, সব মিডিয়াকে সমান সম্মান দিই। সেখান থেকে দাঁড়িয়ে এটা দুঃখজনক।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.