Tollywood: ভেন্ডার্স গিল্ডের সঙ্গে ফেডারেশনের বিবাদ, ধর্মঘটের মুখে টলিউড?

Tollywood: করোনাকালে আর্টিস্ট ফোরাম এবং প্রযোজকদের মধ্যে বিবাদের কারণে বেশ কিছুদিন বন্ধ ছিল শ্যুটিং। বন্ধ হয়ে গিয়েছিল ধারাবাহিকের শ্যুটিং ও প্রচার। হস্তক্ষেপ করতে হয়েছিল স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এবার ফের সেরকমই এক সংঘাতের আভাস। ভেন্ডার্স গিল্ডের সঙ্গে ঝামেলায় ফেডারেশন। 

Updated By: Sep 10, 2023, 04:14 PM IST
Tollywood: ভেন্ডার্স গিল্ডের সঙ্গে ফেডারেশনের বিবাদ, ধর্মঘটের মুখে টলিউড?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিছুদিন আগেই হলিউডের কর্মবিরতি প্রসঙ্গে উত্তাল হয়ে উঠেছিল গোটা বিশ্ব। এবার কর্মবিরতির আঁচ খোদ টলিউডে(Tollywood)। যদিও নানা কারণে এর আগেও কর্মবিরতি(Strike) দেখা গেছে টলিপাড়ায়, তার জন্য সমস্যাতেও পড়তে হয়েছে। সেরকমই ফের একবার টলিপাড়ায় ধর্মঘটের ডাক। সম্প্রতিই ভেন্ডার্স গিল্ড তথা সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়ার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের(Vendors Guild) অভিযোগ যে ফেডারেশনই(Federation) নাকি তাঁদের সাহায্য করছে না। এমনকী অভিযোগ উঠেছে প্রযোজকদের বিরুদ্ধেও।

আরও পড়ুন- 'Jawan' box office collection Day 3: বিশ্বজুড়ে শাহরুখ সাইক্লোন, ৩ দিনে ৩০০ কোটির ক্লাবে ‘জওয়ান’...

কী এমন ঘটল যে ধর্মঘটের ডাক দিতে চলেছে স্লাপায়ার্সরা। টলিপাড়ার শুটিংয়ের প্রয়োজনীয় উপকরণ সরবরাহ করে থাকে এই সংস্থা। শ্যুটিঙে ব্যবহৃত নানা সামগ্রী থেকে শুরু করে শ্যুটিংয়ের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস আলোও সরবরাহ করে থাকে এই সংস্থা। জানা যাচ্ছে, ভেন্ডার্স গিল্ডের কিছু সাপ্লায়ারের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেখান থেকেই শুরু সমস্যা।

সাপ্লায়ার্সরা যদি সত্যিই ধর্মঘটের ডাক দেয় তাহলে কার্যত শ্যুটিং বন্ধ করতে বাধ্য হবে প্রযোজকরা তা বলাই বাহুল্য। এমতাবস্থায় ভেন্ডার্স গিল্ডের সদস্যরা এক বার্তায় লিখেছেন, ‘ফেডারেশন ও প্রডিউসাররা আমাদের সঙ্গে বিভিন্ন ভাবে বিভিন্ন দিক থেকে অসহযোগিতা করে যাচ্ছে। ফেডারেশনের কিছু সদস্য আমাদের বেশ কিছু সাপ্লায়ারের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। এ রকম যদি চলতে থাকে, তা হলে আমরা বন্ধের পথে হাঁটব।’ 

আরও পড়ুন- Bagha Jatin Teaser: 'আমি ভারতীয়...', অ্যাকশন-আবেগে বাজিমাত, বাঘাযতীন-এর টিজারে নজরকাড়া দেব

এখানেই শেষ নয়, পাশাপাশি ভেন্ডার্স গিল্ডের সদস্যরা দাবি করেছেন সংগঠনের যে সকল সদস্যদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রযোজক এবং ফেডারেশন তাঁদের কাছে লিখিতভাবে ক্ষমা চাইতে হবে। ইতোমধ্যেই গিল্ডের সভাপতি এই প্রসঙ্গে জানান যে অনেকদিন ধরেই ফেডারেশনের সঙ্গে কথা বলে সমস্যা মেটানোর চেষ্টা করছিলেন কিন্তু ফেডারেশন তাঁদের কথায় কর্ণপাত করেনি। এই অসহযোগিতার কারণেই তাঁরা এবার ধর্মঘটের পথে হাঁটতে চলেছেন। অন্যদিকে ফেডারেশনের কর্ণধার স্বরূপ বিশ্বাসের দাবি তিনি এই বিষয়ে কিছুই জানেন না। তাঁকে কেউ এই বিষয়ে কিছুই জানায়নি।  গোটা ঘটনা নিয়ে তাঁর কোনও স্পষ্ট ধারণাই নেই। তাঁকে কেউ জানায়নি এই ব্যাপার। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.