Abir Chatterjee: ডেঙ্গির প্রকোপ টলিউডে! আক্রান্ত অভিনেতা আবীর চট্টোপাধ্যায়

Abir Chatterjee: অভিনেতার পরিবারের তরফে জানা যায় যে, জ্বরে আক্রান্ত হয়েছিলেন আবীর। তখনই ডাক্তারের পরামর্শ নেওয়া হয়। কিছু কিছু উপসর্গ থাকায় ডেঙ্গি পরীক্ষা করতে বলেন চিকিৎসক। সেই মতোই সোমবার রক্তপরীক্ষা করা হয়। সোমবার রাতে হাতে রিপোর্ট আসায় জানা যায় যে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন তিনি।

Abir Chatterjee: ডেঙ্গির প্রকোপ টলিউডে! আক্রান্ত অভিনেতা আবীর চট্টোপাধ্যায়

Abir Chatterjee, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুদিন আগেই শোনা যায় ডেঙ্গি আক্রান্ত হয়েছেন সলমন খান, বলিউডের পর এবার টলিউডেও ডেঙ্গির প্রকোপ। সারা রাজ্য জুড়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এবার ডেঙ্গিতে আক্রান্ত আবীর চট্টোপাধ্যায়। পুজোয় মুক্তি পেয়েছে কর্ণসুবর্ণের গুপ্তধন। বক্স অফিসে প্রায় ২ কোটি টাকা আয় করেছে এই ছবি। কিছুদিন আগেই ছবির সেলিব্রেশন পার্টিতেও দেখা যায় আবীরকে। রবিবার থেকেই শরীর অসুস্থ হয়ে পড়ায় সোমবার তাঁর রক্তপরীক্ষা করানো হয়। সেই পরীক্ষাতেই জানা যায় যে, ডেঙ্গি আক্রান্ত আবীর চট্টোপাধ্যায়।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

অভিনেতার পরিবারের তরফে জানা যায় যে, জ্বরে আক্রান্ত হয়েছিলেন আবীর। তখনই ডাক্তারের পরামর্শ নেওয়া হয়। কিছু কিছু উপসর্গ থাকায় ডেঙ্গি পরীক্ষা করতে বলেন চিকিৎসক। সেই মতোই সোমবার রক্তপরীক্ষা করা হয়। সোমবার রাতে হাতে রিপোর্ট আসায় জানা যায় যে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন তিনি। বাড়িতেই বিশ্রামে রয়েছেন অভিনেতা। আাপাতত জ্বর নেই তবে শরীর বেশ দুর্বল  কিন্তু আপাতত চিন্তার কোনও কারণ নেই বলেই জানিয়েছেন চিকিৎসক। কোনও শ্যুটিং শিডিউল ছিল না। তাই শ্যুটিং ক্যানসেন হয়নি। তবে দুটো ইভেন্টে যোগ দেওয়ার কথা ছিল অভিনেতার। সেগুলো বাতিল করতে হয়েছে।

দিওয়ালির আগেই সামনে আসে সলমান খানের অসুস্থতার কথা। ডেঙ্গিতে আক্রান্ত হন ভাইজান। তার জেরেই গত সপ্তাহে বিগ বসের সঞ্চালক হিসাবে দেখা যায় না সুপারস্টারকে। সলমানের জায়গা নিয়েছেন বিগ বস ওটিটির সঞ্চালক করণ জোহর। গত সপ্তাহের শুরু থেকেই সলমানের শরীরে ডেঙ্গির উপসর্গ ছিল। চিকিৎসকের কড়া নজরেই ছিলেন তিনি। এমতাবস্থায় তাঁকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকেরা। তবে আপাতত সুস্থ সলমান। মঙ্গলবার রাতে আয়ুশ শর্মার জন্মদিনের পার্টিতে দেখা যায় তাঁকে।

আরও পড়ুন-Bhumi Pednekar- Urfi Javed: ‘উর্ফি একাই বদনাম!’ ভূমির পোশাক দেখে মন্তব্যের ঝড় নেটপাড়ায়

প্রসঙ্গত গত ১৪ অক্টোবর স্বাস্থ্যভবন সূত্রে জানানো হয়েছে যে, রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক। রাজ্যের মোট ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩০ হাজার। এক সপ্তাহে রাজ্যে নতুন করে ডেঙ্গি আক্রান্ত হয়েছেন ৫,৩৬৯ জন। পজিটিভিটি রেট প্রায় ১২ শতাংশের কাছাকাছি। এই পরিস্থিতিতে রাজ্যের নজরদারি কমিটির রিপোর্টে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। রাজ্যের বিভিন্ন হাসপাতালে ঘুরে এই রিপোর্ট তৈরি করেছে নজরদারি কমিটি। স্বাস্থ্যভবন সূত্রে খবর, শুরুর দিকে রাজ্যে দাপট দেখাচ্ছিল ডেঙ্গ-৩ ভ্যারিয়্যান্ট। পরে সংক্রমণের হার বাড়ায় ডেঙ্গ-২-ও। সাধারণভাবে ডেঙ্গির ৪ রকমের সেরোটাইপ বা প্রজাতির দাপট-ই ঘুরিয়ে ফিরিয়ে দেখা যায়। কোন সেরোটাইপয়ের দাপট বেশি, তার উপর নির্ভর করে রাজ্যের সার্বিক ডেঙ্গি চিত্র। ডেঙ্গ-৩-এর প্রভাবে সাধারণত প্লেটলেট কমে (Platelet Count) গিয়ে রোগীর বিপদ দেখা দিয়ে থাকে। অন্যদিকে, ডেঙ্গির ডেঙ্গ-২ প্রজাতি রোগীর একাধিক অঙ্গে হানা দিয়ে শক সিন্ড্রোম ডেকে আনে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.