Rajanya Halder: তৃণমূল করায় পেয়েছেন ধর্ষণের হুমকি, সেই রাজন্যাই এবার আরজি কর কাণ্ডের সিনেমায়...

Film on R G Kar Incident: আরজি কর কাণ্ড এবার উঠে আসবে পর্দায়। সেদিন রাতে আরজি করে ঠিক কী ঘটেছিল? কারা জড়িত এই ঘৃণ্য অপরাধে? যখন সারাদেশ তা জানতে মরিয়া। এবার সেই কাণ্ড নিয়েই সিনেমা বানাচ্ছেন বাংলার শাসকদলের এই দুই যুব মুখ প্রান্তিক ও রাজন্যা। 

Updated By: Sep 24, 2024, 07:15 PM IST
Rajanya Halder: তৃণমূল করায় পেয়েছেন ধর্ষণের হুমকি, সেই রাজন্যাই এবার আরজি কর কাণ্ডের সিনেমায়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ড(R G Kar Incident) এবার উঠে আসছে পর্দায়। সেই ছবির মুখ্য চরিত্রে দেখা যাবে রাজন্যা হালদারকে (Rajanya Halder)। মহালয়ার দিন ডিজিটাল মাধ্যমে মুক্তি পাবে এই ছবি। ছবির পরিচালনায় প্রান্তিক চক্রবর্তী। মহালয়ার দুদিন আগেই হবে এই স্বল্প দৈর্ঘ্য সিনেমার পোস্টার লঞ্চ। যেহেতু রাজন্যা তৃণমূল কংগ্রেসের (TMC) যুব নেত্রী, তাই স্বভাবতই তাঁর এই ছবি নিয়ে উঠছে প্রশ্ন। ছবিটি কি আদৌ নিরপেক্ষ থাকবে নাকি যোগ হবে রাজনৈতিক রং, প্রশ্ন অনেক। 

আরও পড়ুন- Dona Ganguly: 'সমাজ থেকে অশুভ শক্তি নিপাত যাক', শারদোত্‍সবের আগেই বার্তা ডোনার

কোন খাতে বইবে গল্প, আবহ, বুনোট নিয়ে নিয়ে এখনই খুব একটা মুখ খুলতে চান না প্রান্তিক বা রাজন্য়া। তাই পুরো বিষয়টি নিয়েই তৈরি হয়েছে সাসপেন্স। আর জি করে সেদিন রাতে কী ঘটেছিল, কারা কারা যুক্ত ছিল সেই খুন ধর্ষণের সঙ্গে, তা জানতে মরিয়া আদালত থেকে শুরু করে সাধারণ জনগণ। তবে শোনা যাচ্ছে, এই ছবিতে সেই অংশের কোনও উল্লেখ থাকছে না। বরং আরজি কর কাণ্ডের জেরে শহর জুড়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়েই লেখা হবে ছবির চিত্রনাট্য।  

প্রান্তিক এবং রাজন্যা দু’জনেই রাজ্য তৃণমূলের ছাত্র সংগঠনের পরিচিত মুখ। প্রান্তিক নিজে তৃণমূল ছাত্র পরিষদের সহ-সভাপতি। আরজি কর আবহে সবথেকে বেশি চাপ বেড়েছে এই তৃণমূলেরই। তবে কি ছবিতে দেখা যাবে রাজনৈতিক রং। আরজি কর কাণ্ডে যেভাবে কোণঠাসা হয়েছিল রাজ্য সরকার। সেই বিষয়টিই উঠে আসবে চিত্রনাট্যে।  

আরও পড়ুন- Aishwarya Rai Bachchan: খুলে ফেলেছেন বিয়ের আংটিও! প্যারিস থেকেই বিচ্ছেদ নিয়ে বড় ইঙ্গিত ঐশ্বর্যর...

বাংলার শাসকদলের এই দুই যুব মুখ আপাতত রাজনীতির ঊর্ধ্বে গিয়ে ছবি বানাতে চান বলে দাবি করলেন প্রান্তিক ও রাজন্যা। রাজন্যা বলেন, “আরজি করে প্রেক্ষাপট নিয়েই গল্প। রাজন্যা অভিনয় করছে বলে হয়তো রাজনীতির প্রশ্ন কিছু উঠছে। তবে শিল্পী রাজন্যার কিন্তু একটা আলাদা পরিচয় আছে। সেই দায়িত্ব থেকেই এই কাজে হাত দিয়েছি। শিল্পীদেরও তো সমাজের প্রতি কিছু দায়িত্ব থাকে।” 

ছবি প্রসঙ্গে প্রান্তিক বলেন, “সদ্য আমরা প্রথম দফার শ্যুটিং শেষ করেছি। ডিজিটালি রিলিজ হবে। কিন্তু, কোন মাধ্যমে ছবিটি আসছে তা আমরা সময়ের সঙ্গে সঙ্গে জানিয়ে দেব। তবে মহালয়ার দিনই হবে রিলিজ। মেয়ে মাত্রই তো মা দুর্গার স্বরূপ। তাই যেহেতু তিলোত্তমার কথা থাকছে তাই মহালয়ার দিনটিকেই বেছে নিয়েছি।” 

আরও পড়ুন- Pori Moni: বদলের বাংলাদেশে পরীমনিই প্রীতিলতা! মাস্টারদা তবে কে?

প্রসঙ্গত, আরজি কর কাণ্ড নিয়ে নিজের বক্তব্য রাখার পরেই ধর্ষণের হুমকি পেয়েছিলেন রাজন্যা হালদার। সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে কুরুচিকর পোস্ট করা হচ্ছে, এমনই অভিযোগ তুলে পুলিসের দ্বারস্থ হয়েছিলেন শাসকদলের ছাত্রনেত্রী রাজন্যা হালদার। তিনি বলেছিলেন, ‘যাঁরা রাত দখলের ডাক দিচ্ছে, তাঁরাই প্রকাশ্যে রেপ থ্রেট দিচ্ছে!’তাঁর অভিযোগ, তাঁর ছবি ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় অশালীন পোস্ট করা হয়েছে। রাজন্যার দাবি যে এক মহিলাই নাকি তাঁকে নিয়ে কদর্য পোস্ট করেছেন। তৃণমূল নেত্রীর দাবি, আরজি করের নারী নির্যাতন নিয়ে যাঁর সুবিচার চাইছেন, তাঁদের মধ্যেই কেউ আর এক নারীর প্রতি অশালীন মন্তব্য করছেন। রাজন্যা আরও বলেন, শুধু তাঁর সম্পর্কেই নয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কেও কুরুচিকর পোস্ট করা হয়েছে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.