The Kerala Story: কেরালা স্টোরির বিরুদ্ধে দাঁড়িয়ে সন্ত্রাসবাদকে সমর্থন করছে কংগ্রেস, তোপ মোদীর

এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সোনিয়া বালানি এবং সিদ্ধি আদানির। নভেম্বর মাসে ছবির টিজার মুক্তির সময় থেকেই গোটা কেরল জুড়ে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছিল। এমনকী ছবির মুক্তি আটকাতে সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেছিল ‘জামিয়াত-উলেমা-ই-হিন্দ’-সহ একাধিক সংগঠন। 

Updated By: May 5, 2023, 06:42 PM IST
The Kerala Story: কেরালা স্টোরির বিরুদ্ধে দাঁড়িয়ে সন্ত্রাসবাদকে সমর্থন করছে কংগ্রেস, তোপ মোদীর
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিতর্কের মাঝেই ৫ মে মুক্তি পেয়েছে 'দ্য কেরালা স্টোরি' (The Kerala Stroy)। যদিও কেরলের বিভিন্ন জেলায় এই ছবির স্ত্রিনিং বাতিল করা হয়েছে। ট্রেলার মুক্তির পর থেকেই এই ছবি ঘিরে উত্তাল হয় সোশ্যাল মিডিয়া। ছবির মাধ্যমে বিদ্বেষমূলক মানসিকতা ছড়ানোর চেষ্টা চালানো হচ্ছে। এমনকী ছবিকে ‘প্রোপাগান্ডা’ হিসাবে ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ বাম-কংগ্রেসের। এত বিতণ্ডার মাঝে কর্ণাটকে ভোট প্রচারে গিয়ে দ্য কেরালা স্টোরি নিয়ে কংগ্রেসকে তোপ দাগলেন মোদী(Modi)। 

আরও পড়ুন, Sherlock Holmes-Srijit Mukherji: সৃজিতের শার্লক সিরিজে রুদ্রনীল, শ্যুটিং শেষে কী বললেন অভিনেতা?

কর্ণাটকের বেলারিতে বিজেপির নির্বাচনী এসে মোদী বলেন, 'বন্দুক, বোমার আওয়াজ শোনা যায়। কিন্তু সন্ত্রাসবাদী ষড়যন্ত্র নিঃশব্দে গোটা সমাজকে ভিতর থেকে ফাঁপা করে দেয়। আদালতও তা নিয়ে উষ্মা প্রকাশ করেছে। দেশকে ভিতর থেকে ফাঁপা করে দেওয়ার কৌশল নিয়ে তৈরি ছবি কেরালা স্টোরি নিয়ে বিস্তর আলোচনা চলছে। এই ছবি শুধু একটি রাজ্যের সন্ত্রাসবাদী চক্রান্তের উপর ভিত্তি করে তৈরি। এত সুন্দর রাজ্য, যেখানে মানুষ পরিশ্রমী এবং প্রতিভাবান, সেখানে কেরালা স্টোরি জঙ্গি ষড়যন্ত্রের মুখোশ খুলে দিয়েছে। দ্য কেরালা স্টোরি ছবিটি সমাজের অন্দরে বাসা বেঁধে থাকা সন্ত্রাসবাদের মুখোশকে প্রকাশ্যে আনবে। কিন্তু দেশের দুর্ভাগ্যের দিকে তাকান। কংগ্রেস আজ এমন সন্ত্রাসবাদীদের পাশে দাঁড়িয়েছে, যারা দেশকে ধ্বংস করে দিয়েছে। শুধু তাই নয়, কংগ্রেস ব্যাকডোরে বোঝাপড়া করছে। রাজ্যবাসীকে কংগ্রেস নিয়ে সতর্ক থাকতে হবে।' 

বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের এই ছবি ঘিরে চর্চা সবমহলে। মুক্তির পরেও ছবি ঘিরে বিক্ষোভ প্রদর্শিত হচ্ছে একাধিক রাজ্যে। রাতারাতি এই ছবি সরিয়ে দেওয়া হয়েছে দুটি হল থেকে। কোচির মাত্র তিনটি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে কেরলের কাহিনি! কেরলের ভিন ধর্মাবলম্বী, মূলত হিন্দু ও খ্রিস্টান মেয়েদের ইসলামে ধর্মান্তরিত করে জঙ্গি গোষ্ঠী আইসিস-এ যোগদান করানোর ঘটনাকে কেন্দ্র করেই ছবির কাহিনি লেখা হয়েছে। পরিচালক সুদীপ্ত সেন।

জোর করে কেরলের হিন্দি ও খ্রিস্টান মেয়েদের ইসলামে ধর্মান্তকরণ এবং আইসিসে যোগদান করানোর চিত্রনাট্য রয়েছে সেখানে বলে জানা যায়। এই সিনেমার ধর্মান্তকরণ ও লাভ জেহাদের মতো বিষয়বস্তুতে দেখানো হয়েছে বলে অভিযোগ। ছবির মুক্তি আটকাতে কেরল হাই কোর্টে একাধিক পিটিশন জমা পড়েছিল। অবশেষে ১০টি দৃশ্য কেটে ছবিটিকে মুক্তির জন্য সার্টিফিকেট দিয়েছে সেন্সর বোর্ড। মুক্তি পেলেও ছবিকে নিয়ে অশান্তির আশঙ্কা থাকায় হলগুলির নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

আরও পড়ুন, Priyanka Chopra: আমেরিকা থেকে ফেরার পর ঠিক কী হয়েছিল প্রিয়াঙ্কার? নেপথ্য কাহিনি জানালেন দেশি গার্ল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.