দেব আনন্দের মৃত্যুতে শোকার্ত শিল্পী মহল

দেশ থেকে বহু দূরে লন্ডনে চিরকালের মত ঘুমিয়ে পড়লেন দেব আনন্দ। শেষ বারের মত আর দেশে ফেরা হল না তাঁর। দেব স্যারের মৃত্যুতে শোকাচ্ছন্ন মুম্বইয়ের চলচ্চিত্র মহল স্মরণ করল এভারগ্রিন এই নায়ককে।

Updated By: Dec 4, 2011, 06:02 PM IST

দেশ থেকে বহু দূরে লন্ডনে চিরকালের মত ঘুমিয়ে পড়লেন দেব আনন্দ। শেষ বারের মত আর দেশে ফেরা হল না তাঁর। দেব স্যারের  মৃত্যুতে শোকাচ্ছন্ন মুম্বইয়ের চলচ্চিত্র মহল স্মরণ করল এভারগ্রিন এই নায়ককে। পঞ্চাশ ও যাটের দশকে সাদাকালো পর্দায় দাপিয়ে বেড়িয়েছেন। কিন্তু বার্ধক্য কোনও দিন ছুঁতে পারেনি দেব আনন্দকে। তাঁর মৃত্যুর পর বারবার সেই এভারগ্রিন ইমেজের কথাই ফিরে এসেছে বলিউডের স্মৃতিচারণে। দেবা আনন্দের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শাহরুখ খান। টুইটারে তিনি জানিয়েছেন, দেবা আনন্দের মৃত্যুতে বলিউডে ফিল্ম ইন্ডাস্ট্রিতে এক অপূরণীয় শূন্যতা নেমে এসেছে।

প্রবীণ অভিনেতা মনোজকুমার জানিয়েছেন দেব সাবের মৃত্যু ফিল্ম ইন্ডাস্ট্রিকে অভিভাবকহীন করে দিল। দেব আনন্দের সঙ্গে আওয়াল নম্বর ছবিতে অভিনয় করেছিলেন আমির খান। তিনি জানান, দেব আনন্দের মৃত্যুতে ভারতীয় চলচ্চিত্রের অপূরণীয় ক্ষতি। দেব আনন্দ ভারতীয় সিনেমার এক "আইকনিক ফিগার"।
নতুন প্রজন্মের কাছে তিনি সর্বদাই অনুপ্রেরণা হয়ে থাকবেন।

"নিজের শর্তে জীবন কাটিয়েছেন দেব সাহেব" টুইটারে লিখেছেন শাবানা আজমি। সুপারস্টার শব্দটিকে নতুন মাত্রা দিয়েছিলেন দেব আনন্দ। মৃত্যুতেও স্পটলাইটের আলো এতটুকু ফিকে হতে না দিয়ে তিনি প্রমাণ করে দিলেন, আজও তিনি একই রকম অপ্রতিদ্বন্দ্বী। এভারগ্রিন।

.