Taslima Nasrin: দীর্ঘ অনুপস্থিতির পর হঠাৎই ফেসবুকে যৌনতা উচ্চারণে তসলিমা!

শুধু তাঁর মতামতই নয়, মাঝে মাঝে তাঁর প্রাত্যহিক জীবনের কথা তাঁর লেখাপত্তরের কথাও উঠে আসে তাঁর পোস্টে। বেশকিছুদিন সোশ্যাল মিডিয়া থেকে ইচ্ছায় নির্বাসনই নিয়েছিলেন বলা যায়। ফেরত এলেন তিনি তবে স্বমহিমায়। নিজের লেখা কবিতা পাঠ করে ফেসবুকের বন্ধুদের শোনালেন তিনি।

Updated By: Jan 15, 2024, 08:13 PM IST
Taslima Nasrin: দীর্ঘ অনুপস্থিতির পর হঠাৎই ফেসবুকে যৌনতা উচ্চারণে তসলিমা!
ফোটো- ফেসবুক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নানা বিষয়ে নিজের বক্তব্য সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন সাহিত্যিক তসলিমা নাসরিন। শুধু তাঁর মতামতই নয়, মাঝে মাঝে তাঁর প্রাত্যহিক জীবনের কথা তাঁর লেখাপত্তরের কথাও উঠে আসে তাঁর পোস্টে। বেশকিছুদিন সোশ্যাল মিডিয়া থেকে ইচ্ছায় নির্বাসনই নিয়েছিলেন বলা যায়। ফেরত এলেন তিনি তবে স্বমহিমায়। নিজের লেখা কবিতা পাঠ করে ফেসবুকের বন্ধুদের শোনালেন তিনি। বললেন, দূর থেকে হয় না, কাছে আসতে হয়, ত্বক স্পর্শ করে ভালোবাসতে হয়। 

আরও পড়ুন, Fighter Trailer: ফাইটারে জমজমাট হৃতিক-দীপিকার রসায়ন, দেখে রণবীর বললেন...

তসলিমা নাসরিন বরাবর সমস্ত বিষয়েই বেশ ভোকাল। নিজের যা ভালো মনে হয়, যেটা ঠিক মনে হয় সেটা স্পষ্ট করে বলতে বা লিখতে তিনি দুবার ভাবেন না। কিছুদিন আগেও সোশ্যাল মিডিয়ার ব্যবহার নিয়ে সপাটে বলেছিলেন, বাসে বা ট্রাম/ ট্রেনে উঠলে আজকাল অধিকাংশ মানুষকেই দেখবেন হয় কানে হেডফোন গোঁজা, নইলে ফোনের দিকে তাকিয়ে। থুড়ি ফোনে ডুবে রয়েছে। গুটিকয় মানুষ আশপাশ দেখেন, পাশের মানুষের সঙ্গে কথা বলেন। অধিকাংশের জীবন এখন ওই সোশ্যাল মিডিয়ার রিলস, মিম, ইত্যাদিতে মজে। 

এবারও ভালোবাসার সংজ্ঞা দিতে গিয়ে কিছুটা সোশ্যাল মিডিয়ার প্রতি বিরূপ প্রতিক্রিয়াই জানালেন সাহিত্যিক। ভালোবাসা যে দূর থেকে উপলব্ধি করা যায় না, তার সমস্তটা জুড়েই স্পর্শ। এমনই বার্তা দিলেন তাঁর নতুন কবিতায়। প্রসঙ্গত, একবছর আগে কিছুটা অসুস্থ ছিলেন তসলিমা। হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে একের পর এক ফেসবুক পোস্ট করছিলেন। চিকিৎসকদের গাফিলতির কারণে পঙ্গু হয়ে যেতে পারেন, এই অভিযোগ জানিয়ে আজই ক্ষোভপ্রকাশও করেন লেখিকা। দীর্ঘ পোস্ট লিখে তাঁর দাবি,'আমাকে পঙ্গু বানিয়ে দেওয়া হচ্ছে....ধিক্কার দিচ্ছি আমি কেন ক্রিমিনাল টিমের ট্র্যাপে পড়লাম।' 

আরও পড়ুন, Amitabh Bachchan’s Home in Ayodhya: রামমন্দিরের পাশেই কয়েক কোটির বাড়ি কিনলেন অমিতাভ, মুম্বই ছেড়ে অযোধ্যায় থাকবেন বিগ বি?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.