Tarun Majumdar: তরুণ মজুমদারের হিমোডায়ালিসিস শেষ, কেমন আছেন বর্ষীয়ান পরিচালক?

অসুস্থ বর্ষীয়ান পরিচালক তরুণ মজুমদারের(Tarun Majumdar) স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার দুপুরে তাঁকে দেখতে এসএসকেএম গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। তরুণবাবুর স্বাস্থ্য নিয়ে তাঁর চিকিৎসকদের সঙ্গে কথা বলেন তিনি।

Updated By: Jun 23, 2022, 04:30 PM IST
Tarun Majumdar: তরুণ মজুমদারের হিমোডায়ালিসিস শেষ, কেমন আছেন বর্ষীয়ান পরিচালক?

মৈত্রেয়ী ভট্টাচার্য: কিডনির সমস্যা সহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন কিংবদন্তি পরিচালক তরুণ মজুমদার। বৃহস্পতিবার তাঁর হিমোডায়ালিসিস করার সিদ্ধান্ত নেন তাঁর মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা। হাসপাতালের তরফ থেকে এদিন দুপুরে জানানো হয় যে, ঠিকমতোই শেষ হয়েছে ডায়ালিসিস। আপাতত স্থিতিশীল ৯২ বছর বয়সী পরিচালক। 

অসুস্থ বর্ষীয়ান পরিচালক তরুণ মজুমদারের(Tarun Majumdar) স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার দুপুরে তাঁকে দেখতে এসএসকেএম গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। তরুণবাবুর স্বাস্থ্য নিয়ে তাঁর চিকিৎসকদের সঙ্গে কথা বলেন তিনি। বৃহস্পতিবার সকালে চিকিৎসকদের তরফ থেকে জানা যায়, আচ্ছন্নভাব অনেকটা বেড়েছে বর্ষীয়ান পরিচালক তরুণ মজুমদারের। শরীরে ক্রিয়েটিনিন অনেকটা বেড়ে গিয়েছে বলেই এই আচ্ছন্নভাব কাটছে না বলে মনে করছেন তরুণবাবুর চিকিৎসকেরা। বৃহস্পতিবার তরুণ মজুমদারকে হিমোডায়ালিসিস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সেই মতো নির্দিষ্ট সময়েই শেষ হয়েছে ডায়ালিসিস। সংকটজনক হলেও আপাতত স্থিতিশীল পরিচালক। 

প্রসঙ্গত গত ২২ বছর ধরে কিডনির সমস্যায় ভুগছেন পরিচালক। গত সপ্তাহে মূলত কিডনির সমস্যা নিয়েই  SSKM-এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি হন তিনি। কিডনির সমস্যা ছাড়াও বর্ষীয়ান পরিচালকের ফুসফুসে সংক্রমণ রয়েছে, হৃদযন্ত্র বিকল হওয়ার মত পরিস্থিতিও তৈরি হয়। চিকিৎসক সোমনাথ কুণ্ডু, মেডিসিনের চিকিৎসক সৌমিত্র ঘোষ, নেফ্রলজিস্ট অর্পিতা রায়চৌধুরী, কার্ডিওলজিস্ট সরোজ মণ্ডল, নিউরো মেডিসিনের চিকিৎসক বিমান রায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি চিকিৎসক দল তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন।

বুধবার গলার অক্সিজেন নল খোলার পরিকল্পনা থাকলেও, সেই নল না খোলার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আপাতত অক্সিজেন একইভাবে দেওয়া হবে তাঁকে। তাঁর অক্সিজেনের চাহিদা আগের তুলনায় কিছুটা কমেছে বলে জানা গিয়েছে। রক্তচাপও অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে তাঁর। টিএসএইটের মাত্রা বেশি, ক্রিয়েটিনিনের মাত্রা অতিরিক্ত থাকায় আচ্ছন্নভাব অনেকটাই বেড়ে গিয়েছে তরুণ মজুমদারের। এই ঘটনাই চিন্তায় রাখছে চিকিৎসকদের। 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.