Swastika Mukherjee: ‘আমাদের মন্দিরে আগামী সকালে আজান হোক’, ছবি পোস্ট করে বিতর্কে স্বস্তিকা

Swastika Mukherjee: একটি ছবিতে দেখা যাচ্ছে এসএফআইয়ের পোস্টারের সামনে ছাত্রীদের সঙ্গে ছবি তুলেছেন স্বস্তিকা। সেই পোস্টারে লেখা, ‘আমাদের মন্দিরে আগামী সকালে আজান হোক’। সেই পোস্টার থেকেই শুরু মন্তব্যের ঝড়।

Updated By: Oct 18, 2022, 03:36 PM IST
Swastika Mukherjee: ‘আমাদের মন্দিরে আগামী সকালে আজান হোক’, ছবি পোস্ট করে বিতর্কে স্বস্তিকা

Swastika Mukherjee, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের একটি বিশেষ অনুষ্ঠানে স্পিকার হিসাবে হাজির হয়েছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। ‘মি-টু আন্দোলনের পর বদলে যাওয়া নারীবিশ্ব’ বিষয়ে বক্তৃতা রাখেন অভিনেত্রী। নায়িকার বক্তব্যে যে মুগ্ধ ছাত্র ছাত্রীরা তার আভাস পাওয়া যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই শেয়ার করছেন তাঁদের অভিজ্ঞতার কথা। স্বস্তিকা নিজেও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে তাঁর এক্সপেরিয়েন্স। পোস্ট করেছেন বেশ কয়েকটি ছবিও। প্রেসিডেন্সির ঐতিহাসিক সিঁড়িতে, করিডোরে, বিশ্ববিদ্যালয় চত্ত্বরের আনাচে কানাচে ছাত্র-ছাত্রীদের সঙ্গে ছবি ক্লিক করেছেন অভিনেত্রী। সেই ছবি পোস্ট করাতেই শুরু বিপত্তি। মূলত একটি ছবির কমেন্ট বক্স ভরে উঠেছে বিতর্কিত মন্তব্যে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এদিন স্বস্তিকার পরনে ছিল অফ হোয়াইট ধনেখালি শাড়ির সঙ্গে বেগুনী ও কমলা রঙের কম্বিনেশনে জামদানি ব্লাউজ, পায়ে কোলাপুরী চটি, কপালে টিপ, চোখে কালো ফ্রেমের চশমা সঙ্গে সাদা স্লিং ব্যাগ। তাঁর ফ্যাশন সেন্সে মুগ্ধ নেটপাড়া। স্বস্তিকা লিখেছেন, ‘বিপ্লব দীর্ঘজীবী হোক, হোক আলোচনা, বাড়াও চেতনা, মুক্ত হোক মন’। একটি ছবিতে দেখা যাচ্ছে এসএফআইয়ের পোস্টারের সামনে ছাত্রীদের সঙ্গে ছবি তুলেছেন স্বস্তিকা। সেই পোস্টারে লেখা, ‘আমাদের মন্দিরে আগামী সকালে আজান হোক’। সেই পোস্টার থেকেই শুরু মন্তব্যের ঝড়। শুধু মন্দিরে আজান কেন, মসজিদে পুষ্পাঞ্জলি শুরু হোক, দাবি তোলেন নেটিজেনরা।

আরও পড়ুন-Eden Gardens: চুপিসাড়ে ইডেনে ভারত-পাকিস্তান ম্যাচ! ব্যাপার কী?

এক ব্যক্তি লেখেন, ‘শুধুমাত্র আমাদের মন্দিরে কেন আজান হবে? মসজিদে ও কৃষ্ণের অষ্টোত্তর শতনাম হোক সকালবেলা মাইকে! কী বলেন!?’ অন্য এক ব্যক্তি লেখেন, ‘ঠিক এই ধরনের বিপ্লবের জন্যেই বিধানসভায় বামশূন্য’ আরেক ব্যক্তি লেখেন, ‘মসজিদে সন্ধ্যা আরতী এবং চন্ডীপাঠ,গীতাপাঠও হোক। সম্প্রীতি দুদিক থেকে হওয়া উচিত’। একজন লিখেছেন, ‘আমাদের মসজিদে আগামী সকালের গায়ত্রী মন্ত্র পাঠ হোক- এই লেখাটা খুঁজে পেলাম না, পিছনে চাপা পড়ে গেছে বোধহয়'। অনেকে স্বস্তিকার সঙ্গে সহমতও পোষণ করেছেন, ‘আমাদের মন্দিরে আগামী সকালের আজান হোক আর আপনাদের মসজিদে আগামী সন্ধ্যার সন্ধ্যা আরতি হোক, ধর্মের ভেদাভেদ ভুলে চলুন মানুষ হই সবাই মিলে।’ কেউ কেউ আবার পাশের পোস্টারটি দেখারও আর্জি জানিয়েছেন।

কিছুদিন আগেই দুর্গাপুজো কার্নিভালে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে, তাঁর থেকে চকলেট নিয়ে বিতর্কের মুখে পড়েছিলেন স্বস্তিকা। বাম মনস্ক হয়ে কেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছবি পোস্ট করেছেন অভিনেত্রী, তা নিয়ে তরজা কম হয়নি। সেই বিতর্কের উত্তরও দিয়েছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। তবে এই খবরটি ফাইল হওয়া অবধি এই বিষয়ে কোনও মন্তব্য করেননি অভিনেত্রী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.