Sushmita Sen: ‘মা হওয়া কোনও লিঙ্গের পরিচয় নয়, শুধুমাত্র অনুভূতি’ সুস্মিতায় মুগ্ধ নেটপাড়া

Taali Trailer: ছোটবেলা থেকেই তাঁর মা হওয়ার ইচ্ছে কিন্তু ছেলেরা তো মা হতে পারে না, এমনটাই স্কুলে শুনেছিলেন শিক্ষিকার কাছে। পরবর্তীকালে জীবনে এসেছে নানা ঝড়। রূপান্তরকামীদের নিয়ে কাজ করতে করতে তিনি নিজেও সেই পথে হেঁটেছেন। তিনি গৌরী সাওয়ান্ত। এবার তাঁর জীবনগাথাই সিনেমায় তুলে ধরবেন সুস্মিতা সেন। ছবির নাম ‘তালি’।

Updated By: Aug 8, 2023, 01:54 PM IST
Sushmita Sen: ‘মা হওয়া কোনও লিঙ্গের পরিচয় নয়, শুধুমাত্র অনুভূতি’ সুস্মিতায় মুগ্ধ নেটপাড়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন অভিনেত্রী সুস্মিতা সেন(Susmita Sen)। সোমবার প্রকাশিত হয়েছে তাঁর আগামী ছবি ‘তালি’র(Taali) ট্রেলার। ছবিতে তাঁকে দেখা যাবে ট্রান্সজেন্ডারের চরিত্রে। প্রান্তিক মানুষদের হয়ে গৌরী সাওয়ান্ত যে লড়াইটা বাস্তবে লড়েছেন, ছবিতে সেই ঘটনাই তুলে ধরবেন অভিনেত্রী। ট্রেলারে তৃতীয় লিঙ্গের সমানাধিকারের জন্য গৌরীর বৃহত্তর লড়াইয়ের কাহিনির খন্ডচিত্র তুলে ধরলেন সুস্মিতা সেন।

আরও পড়ুন- Hero Alom: ‘অর্ধপাগল, অর্ধশিক্ষিত’ বলে অশালীন আক্রমণ! ৫০ কোটির মানহানি মামলা দায়ের হিরো আলমের

ট্রেলারে দেখা যায়, পুণেতে গণেশ নামে জন্ম হয়েছিল গৌরী সাওয়ান্তের। অল্প বয়সেই মাকে হারান তিনি। তাঁর বাবা পেশায় ছিলেন পুলিস। ঠাকুমার কাছে বড় হয়ে ওঠেন তিনি। ছোটবেলা থেকেই মেয়েদের সাজগোজ তাঁর পছন্দ, মা হওয়ার ইচ্ছে। তাঁর মেয়েলি হওয়ার কারণে বাবার কষ্ট হোক তা তিনি চাননি, তাই আঠেরো বছর বয়সেই বাড়ি ছাড়েন তিনি। মুম্বইয়ে এক স্বেচ্ছাসেবী সংস্থার হয়ে কাজ করতে শুরু করেন। রূপান্তরিত, রূপান্তরকামী বা তৃতীয় লিঙ্গের মানুষরা যাতে শিশুদের দত্তক নেওয়ার অধিকার পান, তা নিয়ে কাজ শুরু করেন তিনি। নিজে এক শিশুকন্যাকে দত্তক নেন। গৌরী সাওয়ান্তের মতো সেই বলিষ্ঠ চরিত্রই এবার রবি যাদবের হাত ধরে জিও সিনেমায় আসছে ১৫ অগাস্ট।

ফার্স্টলুক থেকেই অবশ্য নজর কেড়েছিলেন সুস্মিতা। লুক থেকে শুরু করে তাঁর ম্যানারিজম, তাঁর অভিনয়ে মুগ্ধ নেটপাড়া। বিনয় ও সাহসীকতার যে মিশেল দেখা যায় গৌরী সাওয়ান্তের জীবনগাথায়, তারই ঝলক পাওয়া গেল ট্রেলারে। সমাজকর্মী গৌরী সাওয়ান্তের জীবনকাহিনি নিয়ে বাস্তব প্রেক্ষাপটে সাজানো হয়েছে এই ছবির গল্প। এই ছবির জন্য ওজন বাড়াতে হয়েছিল অভিনেত্রীকে। তিনি নিজেই জানিয়েছেন, পুরুষালী হয়ে উঠতে তাঁকে ওজন বাড়াতে হয়েছিল তাঁকে। ডাবিংয়ের সময় পুরুষালি কণ্ঠ নিজে আলাদা করে রেকর্ড করেছিলেন। যার জন্যে গলার স্বর ভেঙে গিয়েছিল সুস্মিতার।

আরও পড়ুন- The Elephant Whisperers: অস্কারজয়ী তথ্যচিত্র পরিচালকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ, ২ কোটি ক্ষতিপূরণ দাবি মাহুত দম্পতির!

এখানেই শেষ নয়, বুকে ব্যান্ডেজ বেঁধে শুট করতে হয়েছিল অভিনেত্রীকে। কিন্তু এরপরও এই ছবির লুক প্রকাশ্যে আসতেই কটাক্ষের শিকার হন তিনি। নেটপাড়ায় ‘ছক্কা’ বলে হেনস্থা করা হয় অভিনেত্রীকে। সম্প্রতি একাধিক সাক্ষাৎকারে সেই প্রসঙ্গ তুলে ধরেন অভিনেত্রী। তবে ট্রোলকে পাত্তা দেন না তিনি। গৌরী সাওয়ান্ত হয়ে উঠতে কোনও কসর বাদ দেননি তিনি। দমে যাওয়ার পাত্রী তিনি কখনই নন, তাই ট্রোলকেই চ্যালেঞ্জ হিসাবে গ্রহণ করেন। এবার ‘তালি’র ট্রেলার শেয়ার করে সুস্মিতা লেখেন, “নিজের আত্মসম্মান, স্বাধীনচেতা হওয়ার লড়াই নিয়ে গৌরী এসে গিয়েছে।”

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.